তাহিরপুরে হাত-পা ভেঙে, নখ তুলে যুবককে হত্যা

এ ঘটনায় তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ নেতা মোশারফ তালুকদারের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন নিহতের বাবা।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2023, 03:54 PM
Updated : 25 April 2023, 03:54 PM

সুনামগঞ্জের তাহিরপুরে রাস্তা থেকে তুলে নিয়ে এক যুবককে হাত-পা ভেঙে, নখ তুলে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামে সোমবার রাতে এ ঘটনা ঘটে বলে তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন জানান।

নিহত সাকিব রহমান (২৫) ঘাগটিয়া গ্রামের মুজিবুর রহমানের ছেলে।

সাকিবের বাবা মুজিবুর রহমান তাহিরপুর কয়লা আমদানিকারক সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোশারফ তালুকদারসহ আরও কয়েকজনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

পুলিশ, এলাকাবাসী ও নিহতের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের মুজিবুর মিয়া ওরফে বাটি মুজিবুরের সঙ্গে একই গ্রামের আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন তালুকদারের পূর্ব বিরোধ ছিল। এর জের ধরে কয়েক বছর আগে মুজিবুর রহমানের ছেলে সাকিব রহমানকে নির্যাতন করে একদল লোক। ২০১৯ সালে তাদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়।

নিহতের বাবা মুজিবুর রহমান বলেন, সম্প্রতি মোশারফ হোসেন তালুকদারের ভাই মোশাহিদ তালুকদারের সঙ্গে সাকিব রহমানের কথা কাটাকাটি হয়। এর জের ধরে সোমবার রাত ১১টার দিকে মোশারফ তালুকদারের ভাইসহ অন্তত ১০ জন ঘাগটিয়া উল্লাসের মোড় থেকে জোরপূর্বক সাকিব রহমানকে ধরে নিয়ে যান মোশারফ হোসেন তালুকদারের বাড়িতে। সেখানে নিয়ে তার উপর চালানো হয় প্রচণ্ড নির্যাতন।

“ধরে নিয়ে যাওয়া লোকজন মোশারফ হোসেন তালুকদারের নির্দেশে সাকিবের দুই হাত ও পা ভেঙে দেয়। এক পর্যায়ে তার নখ তুলে ফেলে। এভাবে অমানুষিক নির্যাতন করে তাকে হত্যা করে।”

মুজিবুর রহমান আরও বলেন, “রাত ১টার দিকে খবর পেয়ে আমি তাদের বাড়ি গেলে আমার উপরও আক্রমণের চেষ্টা করে। আমি পালিয়ে আসি। মঙ্গলবার সকালে পুলিশ আমাকে জানায় আমার ছেলেকে তাহিরপুর হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছে। সেখানে গেলে জানানো হয় সুনামগঞ্জ হাসপাতালে। সুনামগঞ্জ হাসপাতালে খবর নেওয়া হলে জানানো হয় সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমার ছেলেকে হত্যা করে লাশ গায়েব করতে এই গল্প পেতেছে হত্যাকারীরা।”

হামলাকরীরা হত্যা মামলায় বাধা দিতে নানাা ষড়যন্ত্র শুরু করেছে বলে অভিযোগ মুজিবুর রহমানের।

এ ব্যাপারে মোশারফ তালুকদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা যায়নি। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।

তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। যুবকটি চরম নির্যাতনের কারণে মারা গেছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে তাহিরপুর, সুনামগঞ্জ সদর হাসপাতালেও চিকিৎসা দিয়েছেন। পরে ওসমানী হাসপাতালে গিয়ে সকালে মারা গেছে।

“আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং মামলা দায়েরের প্রস্তুতিসহ অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”