ট্রলারে ১০ মৃতদেহ: মহেশখালীর পৌর কাউন্সিলর রিমান্ডে

আসামি মো. খায়ের হোসেন মহেশখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং ১ নম্বর প্যানেল মেয়র।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2023, 06:43 PM
Updated : 7 May 2023, 06:43 PM

কক্সবাজারে সাগরে ট্রলার থেকে ১০ মৃতদেহ উদ্ধারের ঘটনায় জড়িত অভিযোগে গ্রেপ্তার মহেশখালী পৌরসভার এক কাউন্সিলরকে রিমান্ডে পেয়েছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক দুর্জয় বিশ্বাস জানান, শনিবার কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আসাদউদ্দিন আসিফ এই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামি মো. খায়ের হোসেন মহেশখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং ১ নম্বর প্যানেল মেয়র।

পুলিশ জানিয়েছে, মামলায় এর আগে গ্রেপ্তার আসামিদের দেওয়া তথ্যে মো. খায়ের হোসেনের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। এ তথ্যের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় মহেশখালী পৌর এলাকায় পুলিশের একটি বিশেষ দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে।

গত ২৩ এপ্রিল বিকালে কক্সবাজার শহরে বাঁকখালী নদীর মোহনা সংলগ্ন নাজিরারটেক পয়েন্ট সাগরে ডুবন্ত একটি ট্রলারের হিমঘর থেকে হাত-পা বাঁধা ১০ জনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এর মধ্যে ৬ জনের পরিচয় শনাক্তের পর পুলিশ স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করলেও অপর ৪ জনের পরিচয় শনাক্ত না হওয়ায় কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গের হিমঘরে রয়েছে।

২৫ এপ্রিল ঘটনায় নিহত ট্রলার মালিক মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের হরিয়ারছড়া এলাকার সামশুল আলম ওরফে সামশু মাঝির স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে কক্সবাজার সদর থানায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫০/৬০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এ ঘটনায় পৌর কাউন্সিলার মো. খায়ের হোসেনসহ মামলার প্রধান আসামি মহেশখালী উপজেলার মাতারবাড়ী এলাকার বাসিন্দা কামাল হোসেন ওরফে বাইট্টা কামালসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

এদের মধ্যে মামলার প্রধান আসামি কামাল হোসেন ওরফে বাইট্টা কামালসহ ৪ জন আদালতে জবানবন্দি দিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক দুর্জয় বলেন, কক্সবাজারে ১০ মৃতদেহ উদ্ধারের ঘটনায় দায়ের মামলায় গ্রেপ্তার আসামিদের দেওয়া তথ্যে মহেশখালীর পৌর কাউন্সিলার মো. খায়ের হোসেন জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

তাকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য শনিবার বিকালে আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।

শনিবার রাতেই আদালতের আদেশ পাওয়ার পর মো. খায়ের হোসেনকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান মামলার এ তদন্তকারী কর্মকর্তা।