আগের দুই নির্বাচনে ‘আত্মতৃপ্তি’ পাননি ধর্মমন্ত্রী

তিনি আরও বলেন “সবই যদি আমিই পাই। তাহলে খেলা কীসের?”

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2024, 08:12 AM
Updated : 26 Feb 2024, 08:12 AM

জাতীয় সংসদের ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে ‘আত্মতৃপ্তি’ পাননি বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। 

তিনি বলেছেন, “গত ২০০৮ এর পরে ২০১৪ ও ১৮ সালে যে নির্বাচন হল, এই নির্বাচনে আমি আত্মার তৃপ্তি পাই নাই। কারণ, আপনারা অনেকেই ভোট দিছেন আবার অনেকেই অন্য মানুষ দিয়ে ভোট দেওয়াইছেন। কত কিছু করছেন। এইটাতে তো আত্মতৃপ্তি পাওয়া যায় না।” 

রোববার বিকালে জামালপুরের ইসলামপুর উপজেলার চর গোয়ালিনী ইউনিয়নের ডিগ্রির চর উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

জামালপুর-২ আসন থেকে ফরিদুল হক খান ২০০৮ থেকে টানা চার বার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। একাদশ জাতীয় সংসদের মেয়াদে ২০২০ সালের শেষ ‍দিকে তিনি ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পান। দ্বাদশ সংসদে নির্বাচিত হয়ে এই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দ্বায়িত্ব পেয়েছেন তিনি। 

আওয়ামী লীগের কর্মী সমাবেশে তিনি আরও বলেন, “আমি যে ভালো নাকি মন্দ, আমার জাজ আমিই করবার পাইতাছি না। আমি আত্মতৃপ্তি পাই নাই।

“তবে আল্লাহ এই ভোটটা (২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন) শান্তি মত করাইছে। ২০০৮ এ যে রকম ভোট হয়েছিল, এইবারও ওই রকম ভোট হয়েছে।” 

মন্ত্রী বলেন, “এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক থাকবে না। আশা করি ইউনিয়ন পরিষদের নির্বাচন আপনারা নৌকা প্রতীক ছাড়া দেখবেন। 

“আওয়ামী লীগের কে দাঁড়াবে, দাঁড়াক, বিএনপির কে দাঁড়াবে, দাঁড়াক। কমপিটিশন হবে। ওইটাই তো নির্বাচন। খেলায় তো ওইটাই।” 

তিনি আরও বলেন “খেলায় তো ওইটাই। সবই যদি আমিই পাই। তাহলে খেলা কীসের?” 

ধর্মমন্ত্রী ফরিদুল হক খানের এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

চর গোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এই কর্মী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম। তাকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দেন মন্ত্রী। এসময় তিনি তার পক্ষে ভোটও চান।

কর্মী সমাবেশ সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরভক্ত দুদু মোল্লা এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল হালিম।