২২ ঘণ্টা পর হিল উইমেন্স ফেডারেশনের তিন অপহৃতের মুক্তি

দীঘিনালা থানার ওসি মোহাম্মদ আলী সাংবাদিকদের বলেন, অপহরণের বিষয়টি তারা জেনেছেন; কিন্তু এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ দেয়নি।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 08:15 PM
Updated : 22 Feb 2024, 08:15 PM

খাগড়াছড়ির দীঘিনালা থেকে অপহরণের ২২ ঘণ্টা পর তিনজনের মুক্তি মিলেছে বলে জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন।

শনিবার সাজেক থেকে ফেরার পথে কবাখালী বাজার এলাকায় অপহৃত হন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও খাগাড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা, কলেজ শিক্ষার্থী কর্নিয়া চাকমা ও নিশা চাকমা।

রোববার দুপুর দেড়টার দিকে ‘অপহরণকারীরা তাদেরকে দীঘিনালার বনবিহার এলাকা থেকে মুক্তি দেয়’ বলে সাংবাদিকদের জানান হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা।

তবে দীঘিনালা থানার ওসি মোহাম্মদ আলী সাংবাদিকদের বলেন, অপহরণের বিষয়টি তারা জেনেছেন; কিন্তু এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ দেয়নি।

নীতি চাকমা এক বিবৃতিতে বলেন, শনিবার সাজেকে প্রীতিলতার মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা শেষে তিনজন মাহেন্দ্র গাড়িতে খাগড়াছড়ি ফিরছিলেন। বিকাল সাড়ে ৩টায় ‘নব্যমুখোশ বাহিনীর’ ছয় সদস্য তাদের অপহরণ করে দীঘিনালা বনবিহার এলাকায় নিয়ে আটকে রাখে।

“ঘটনা জানাজানি হওয়ার পর খবর প্রকাশিত হলে সন্ত্রাসীরা চাপের মুখে পড়ে। পরে অপহৃতদের অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে তিনজনকে ছেড়ে দিতে বাধ্য হয়”, যোগ করা হয় বিজ্ঞপ্তিতে।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]