গাজীপুরে শিক্ষাসফরের বাসে হঠাৎ আগুন, অল্পের জন্য রক্ষা

“শিক্ষাসফরের বাসে অগ্নিকাণ্ডে প্রায় আধা ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ ছিল।”

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 04:23 PM
Updated : 9 March 2023, 04:23 PM

গাজীপুরের শ্রীপুর উপজেলায় অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষাসফরের বাসে অগ্নিকাণ্ড ঘটেছে। এ সময়  বাস থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন আহত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে বলে জানান শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের স্টেশন অফিসার আব্দুল মান্নান।

শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী বলেন, “সকালে বার্ষিক শিক্ষাসফরের অংশ হিসেবে ময়মনসিংহের ভালুকা উপজেলার ড্রিম হলিডে পার্কে যাওয়া হয়। বাসটিতে আমরা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২ জন ছিলাম।”

“শিক্ষাসফর শেষে সন্ধ্যা পৌনে ৬টার দিকে সেখান থেকে বাসটি গাজীপুরের হারিকেনের উদ্দেশে ছেড়ে আসে। মাওনা চৌরাস্তা এলাকায় উড়াল সেতুতে উঠার সময় বাসটির পেছনে হঠাৎ আগুন লেগে ধোঁয়া বের হতে থাকে। মুহূর্তের মধ্যে আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে।”

তিনি আরও বলেন, “এ সময় বাস থেকে হুড়াহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন সামান্য আহত হয়েছে। সবাইকে নিয়ে বিকল্প উপায়ে আমরা ফিরছি।”

ফায়ার সার্ভিসের আব্দুল মান্নান বলেন, “বাসে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

“এতে এখনও কোনো হতাহত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানা যায়নি।”

মাওনা হাইওয়ে থানার ওসি কংকন কুমার বিশ্বাস বলেন, “শিক্ষাসফরের বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় আধা ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ ছিল। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।”