ভাগাড়ে নবজাতকের কান্না, উদ্ধার করল তিন বন্ধু

“পুলিশ এসেছিল; সকালে শিশুটিকে হাসপাতালে নিয়ে যাব।”

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 06:22 PM
Updated : 3 Feb 2024, 06:22 PM

কুমিল্লার তিতাস উপজেলায় ময়লার ভাগাড় থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন তিন বন্ধু। রাস্তা দিয়ে যাওয়ার সময় ওই নবজাতকের কান্নার শব্দ পেয়ে তরুণরা শিশুটিকে উদ্ধার করেন।

শনিবার রাত সাড়ে ৮টায় উপজেলার বাতাকান্দি বাজারের উত্তরে গৌরীপুর-হোমনা সড়কের পূর্বপাশে উত্তর আকালিয়া থেকে নবজাতককে উদ্ধার করা হয় বলে তিতাস থানার এসআই মাজারুল ইসলাম জানান। 

শিশুটিকে উদ্ধারকারীদের একজন উত্তর আকালিয়া গ্রামের মো. সাব্বির মিয়া (২৪) বলেন, তিনি এবং একই এলাকার মো. সজীব, মো. ফয়সাল (২৪) রাতে ওয়াজিদ্দানগর ব্রিজে যাচ্ছিলেন। রাস্তার পাশে ময়লার ভাগাড় অতিক্রম করার সময় হঠাৎ এক শিশুর কান্না শুনতে পান।

“প্রথমে মনে করেছি বিড়াল, পরে লাইট মেরে দেখি নবজাতক। তখন আমরা শিশুটিকে বাড়িতে নিয়ে এসে মায়ের কাছে দেই। আমরা ইউপি চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। পুলিশও এসেছিল। সকালে শিশুটিকে হাসপাতালে নিয়ে যাব।”

সাতানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল হক সরকার বলেন, “বিষয়টি খুবই দুঃখজনক। সমাজে এমন ঘটনা মেনে নেওয়া যায় না। শিশুটি এখন সাব্বিরের বাড়িতে আছে। রোববার প্রশাসনের সঙ্গে আলোচনা করে শিশুটির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।”

তিতাস থানার এসআই মাজারুল ইসলাম বলেন, “ওসি স্যারের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করেছি। উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি।”

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান বলেন, “সকালে সরেজমিনে তদন্ত করে নবজাতক শিশুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”