কুড়িগ্রামে শিশুর মাটিচাপা মরদেহ উদ্ধার

কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে ওই কিশোর সিমিতকে হাতে পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে বলে জানান ইউপি চেয়ারম্যান।  

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 01:49 PM
Updated : 7 June 2023, 01:49 PM

কুড়িগ্রাম সদরে এক শিশুর মাটিচাপা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার ভোরে উপজেলার বেলগাছা ইউনিয়নের বেলগাছা গ্রামে এ ঘটনা ঘটে বলে জানান কুড়িগ্রাম সদর থানার পরিদশর্ক (তদন্ত) এর আর সাঈদ।

নিহত সিমিত চন্দ্র (১২) ওই এলাকার মানিক চন্দ্রের ছেলে। 

গ্রেপ্তার ১৬ বছর বয়সি ওই কিশোরের বাড়ি সদর উপজেলায়।

বেলগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন মিয়া বলেন, মঙ্গলবার রাতে হিন্দু সম্প্রদায়ের গীতা সংঘ অনুষ্ঠান দেখতে যায় সিমিত ও তার বড় ভাই। সিমিতকে অনুষ্ঠানস্থলে রেখে বাড়িতে ফিরে যান তার ভাই। এরপর ভোরে অনুষ্ঠান থেকে ফেরার পথে সিমিতের সঙ্গে ওই কিশোরের কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওই কিশোর সিমিতকে হাত দিয়ে পেঁচিয়ে ধরলে শ্বাসরুদ্ধ হয়ে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ওই কিশোর ছাড়াও তার বড় ভাই ও বাবাকে পুলিশ থানায় নিরাপত্তা হেফাজতে নিয়েছে।

তিনি আরও বলেন, স্বজনরা সিমিতের বিষয়ে ওই কিশোরকে জিজ্ঞাসা করলে সে অসংলগ্ন কথাবার্তা বলে। পরে সিমিতের পরিবার চাপ দিলে বসতবাড়ির পরিত্যক্ত ঘরের পিছনে মাটিচাপা দেওয়া মরদেহ দেখিয়ে দেয় সে। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

কুড়িগ্রাম সদর থানার পরিদর্শক সাঈদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই কিশোরের সঙ্গে একটি মেয়ের সম্পর্ক ছিল। কিন্তু মেয়েটির অন্য জায়গায় বিয়ে হয়ে যায়। এ নিয়ে সিমিতসহ অনেকেই ওই কিশারকে অপদস্থমূলক খোঁচা দিত। গত রাতে সিমিত আবার খোঁচা দিলে সে সিমিতের গলা দুহাত দিয়ে চেপে ধরলে শিশুটি মৃত্যু হয়।

এ ঘটনায় মামলা প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।