নারায়ণগঞ্জে অপহরণের পর শিশু হত্যায় তিনজনের ফাঁসি

নারায়ণগঞ্জের একটি আদালত তিন আসামির উপস্থিতিতে এই রায় দেন বলে জানিয়েছেন আইনজীবী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 11:37 AM
Updated : 30 May 2023, 11:37 AM

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় তিন বছরের শিশুকে অপহরণের পর হত্যার দায়ে তিন আসামির মৃত্যুদণ্ডের রায় দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) রকিবউদ্দিন আহমেদ জানান।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার মো. শাহ্জালাল (২৫), একই উপজেলার জাকির হোসেন (৩৬) এবং আশরাফুল (২৩)।

মামলার বরাতে আইনজীবী জানান, ২০১৮ সালের ১৮ অক্টোবর সকালে রূপগঞ্জ উপজেলার ভুলতার টেকপাড়া এলাকায় বাসার সামনে থেকে শিশু জুঁই আক্তারকে অপহরণ করে আসামিরা। পরে তারা ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

নিহতের পরিবার পাঁচ লাখ টাকা দিতে রাজি হয়। কিন্তু টাকা দিতে দেরি হওয়ায় শিশুটিকে খুন করে বস্তায় ভরে বাড়ির পাশের একটি বালুর মাঠে ফেলে রাখে।

পরদিন ১৯ অক্টোবর রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন শিশুটির বাবা আনোয়ার হোসেন। আসামিরা তার বাড়িতেই ভাড়া থাকতেন।

তদন্ত কর্মকর্তা তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। আসামিদের মধ্যে শাহ্জালাল ও আশরাফুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। মামলায় মোট ছয়জন সাক্ষ্য দেন।

রায়ের পর আসামিদের নারায়ণগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকরের দাবি জানান বাদী আনোয়ার হোসেন। তিনি বলেন, “রায় যত দ্রুত কার্যকর হবে তত দ্রুত আমার মেয়ের আত্মা শান্তি পাবে।”