গাজীপুরে আগুন পুড়লো ৫ বাড়ির ৪৫ ঘর

আগুনে ৪৫টি ঘরের বেশির ভাগেরই মালামাল পুরোপুরি পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2022, 04:23 AM
Updated : 14 Oct 2022, 04:23 AM

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা উত্তর পাড়া গ্রামে আগুন লেগে পাঁচটি বাড়ির অন্তত ৪৫টি বসতঘর পুড়ে গেছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. বেলাল জানান, বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে লাগা এ আগুন ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, “আগুনে পাঁচটি বাড়ির ৪৫টি ঘরের বেশির ভাগেরই মালামাল পুরোপুরি পুড়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।”

সরজমিনে দেখা যায়, মাওনা উত্তরপাড়া গ্রামের মেঘনা সাইকেল কারখানা ঘেঁষা আগুন পোড়া পাঁচটি বাড়ি। স্থানীয় নুরুল হকের মালিকানাধীন একতলার বাড়িগুলোর কিছু ঘর আধাপাকা ও কিছু ঘর টিনশেডের। প্রথম বাড়িটির ১৬টি, পরে তিনটি বাড়ির ১৭টি ও সবশেষ বাড়িটির ১২টি ঘর রয়েছে। পুড়ে যাওয়া ওইসব ঘরে স্থানীয় কারখানা শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবী লোকজন ভাড়া থাকতেন।

প্রথমে একটি বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তেই তা পাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে বলে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে।

ওই বাড়ির ভাড়াটিয়া আমেনা খাতুন বলেন, “রাত ৮টার দিকে কারখানায় ডিউটি শেষে ঘরে ফিরে রাতে খাবারের ব্যবস্থা করছিলাম। হঠাৎ আগুন দেখে তাড়াতাড়ি বাইরে চলে যাই। পরে আর ঘরে যেতে পারিনি। আমার ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে গেছে।”

আরেক ভাড়াটিয়া ললিতা পাশের মেঘনা কারখানার শ্রমিক। আগুনে তার ঘরের বিভিন্ন আসবাবপত্র, টেলিভিশন, ফ্রিজ ও দৈন্দদিন ব্যবহারের জিনিষসহ নগদ টাকাও পুড়ে গেছে বলে জানান তিনি।

আমিনুল ইসলাম জানান,আগুন লাগার পরপরই তিনি ঘরের বাইরে চলে যান। পরে ঘরের টিনের বেড়া ভেঙে কিছু মালামাল উদ্ধার করতে পেরেছিলেন।

“আগুনে ৮০টি পরিবারের এমন অবস্থা হয়েছে, এখন তাদের খোলা আকাশের নিচে কাটাতে হবে।” যোগ করেন তিনি।