‘নৌকায় ভোট চাওয়ায়’ ইয়াহ্ইয়াকে এবার দল থেকে অব্যাহতি

এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। 

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 10:50 AM
Updated : 5 June 2023, 10:50 AM

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ‘নৌকায় ভোট চাওয়ায়’ জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ইয়াহ্‌ইয়া চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার জাতীয় পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে সাময়িক অব্যাহতির কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমে জড়িত থাকার অপরাধে ইতিপূর্বে ইয়াহ্ইয়া চৌধুরীকে কারণ দর্শানো নোটিস দেওয়া হয়েছিল। নোটিসের জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে জাতীয় পার্টির  কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

দলীয় গঠনতন্ত্রে দেওয়া ক্ষমতাবলে পার্টির মহাসচিবের সুপারিশে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ অব্যাহতির আদেশের অনুমোদন দিয়েছেন। যা অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। 

গত ১২ মে রাতে সিলেট নগরীর ঝেরঝেরিপাড়ায় আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নিয়ে তার পক্ষে ভোট চান ইয়াহ্ইয়া চৌধুরী। তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা-সমালোচনা শুরু হয়।

ওই ভিডিওতে নৌকার প্রার্থীকে মঞ্চে রেখে ইয়াহ্ইয়া চৌধুরীকে বলতে শোনা যায়, ‘দল-মত নির্বিশেষে নৌকার বিজয় সুনিশ্চিত করে সিলেটের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামানকে বিজয়ী করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।’

যদিও বিষয়টি অস্বীকার করে সেসময় তিনি বলেন, “এলাকার একজন বাসিন্দা হিসেবে আমি ওই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলাম। তবে কারো পক্ষে ভোট চাইনি।”

অব্যাহতির বিষয়ে জানতে ইয়াহ্ইয়া চৌধুরীর ব্যবহৃত ফোন নম্বরে একাধিক বার কল করেও সাড়া পাওয়া যায়নি। 

দলের ভাইস চেয়ারম্যানের এমন আচরণে অসন্তোষ প্রকাশ করেন এ নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ও মহানগর শাখার আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল।

আরও পড়ুন:

Also Read: সিলেটে ‘নৌকায় ভোট চাওয়ায়’ ইয়াহ্ইয়াকে জাপার শোকজ

Also Read: সিলেটে লাঙ্গলের প্রার্থী রেখে ‘নৌকায় ভোট চাইলেন’ জাপা নেতা