গোপালগঞ্জে প্রসূতির মৃত্যু, প্রতিবাদ করায় স্বজনদের মারধরের অভিযোগ

অস্ত্রোপচার কক্ষে নেওয়ার পর ওই নারী হৃদরোগে মারা গেছেন বলে দাবি চিকিৎসকের।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2024, 04:42 PM
Updated : 14 March 2024, 04:42 PM

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক প্রসূতির মৃত্যু হয়েছে। ‘ভুল চিকিৎসায়’ তার মৃত্যু হয়েছে এমন অভিযোগ তুলে প্রতিবাদ করলে ক্লিনিকের লোকজন রোগীর স্বজনদের মারধর করেছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের নারায়ন খানা বাজারের ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

মৃত আফরোজা বেগম (২০) উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের কালারবাড়ি গ্রামের জাহিদুল ইসলাম খানের স্ত্রী।

আফরোজার মা মনিকা বেগম বলেন, “সকালে মেয়েকে নিয়ে ওই ক্লিনিকে ভর্তি করাই। দুপুরে চিকিৎসকরা তাকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে যান। প্রায় দুই ঘণ্টা পরে তারা জানান, আফরোজা ও তার গর্ভের সন্তান মারা গেছে। আমার মেয়ে মারা যায়নি, তাকে ওরা মেরে ফেলেছে।”

এ ঘটনার প্রতিবাদ করলে ক্লিনিকের লোকজন রোগীর স্বজনদের মারধর করেন বলে অভিযোগ মনিকা বেগমের।

ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে মালিক ডা. জাহিদ হোসেন রিন্টু বলেন, “সকালে ওই রোগীকে ভর্তি করা হয়। এরপর আমরা তাকে স্যালাইন দেই। দুপুরে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক প্রভাষ মণ্ডল ও আমি রোগীকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে যাই। এক পর্যায়ে রোগী হৃদরোগে মারা যান।”

চিকিৎসক প্রভাষ মণ্ডল বলেন, “রোগীকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে চিকিৎসা শুরু আগেই মৃত্যু হয়েছে। সঠিক তদন্ত করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।”

কোটালীপাড়া থানার ওসি মুহাম্মদ ফিরোজ আলম বলেন, এ ঘটনায় ওই প্রসূতির পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।