উন্নয়নের প্রতিশ্রুতি খোকনের, কারচুপি ঠেকানোর আহ্বান ফয়জুলের

সকাল থেকেই মেয়র প্রার্থীদের পাশাপাশি ১৫৮ জন কাউন্সিলর প্রার্থীর প্রচারে মুখর ছিল নগরীর ৫৮ বর্গকিলোমিটার।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 02:42 PM
Updated : 27 May 2023, 02:42 PM

ভোটের প্রচারে জমে উঠেছে বরিশাল নগরী। আগামী ১২ জুনের সিটি করপোরেশন নির্বাচেনে মেয়র পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও প্রচারের মাঠে এগিয়ে রয়েছেন নৌকা-লাঙ্গলের দুই প্রার্থীসহ চারজন।

শনিবার সকাল থেকেই মেয়র প্রার্থীদের পাশাপাশি ১৫৮ জন কাউন্সিলরের প্রচারে মুখর ছিল নগরীর ৫৮ বর্গকিলোমিটার।

বিকালে নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় ২২ ও ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে উঠান বৈঠকে অংশ নেন আবুল খায়ের আব্দুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত।

তিনি বলেন, “কথা নয়, আমি কাজে বিশ্বাসী। আপনারা আমাকে ভোট দিন, আমি কাজ দিয়ে এ ঋণ পরিশোধ করব। বরিশালবাসীকে উপহার দেব উম্মুক্ত সিটি করপোরেশন।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বরিশালের উন্নয়নের জন্য মনোনয়ন দিয়েছেন। জয়ী হলে বরিশালের উন্নয়নের জন্য নিজেকে বিলিয়ে দেব।”

এর আগে সকালে তার পক্ষে নগরীতে মিছিল করেন সাবেক ছাত্রলীগ নেতারা।

এদিকে সকালে নগরীর বাংলা বাজার মসজিদ এলাকা থেকে প্রচার শুরু করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী ও দলটির সিনিয়র নায়েবে আমির সৈয়দ ফয়জুল করীম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “গণসংযোগের সময় মানুষ যেভাবে আমাকে আশ্বস্ত করছে, তাতে মনে হচ্ছে সাধারণ মানুষ ভোট দেওয়ার সুযোগ পেলে সর্বোচ্চ ভোট পেয়ে আমি জয়ী হব।”

তবে ফলাফল হাতে পাওয়ার আগ পর্যন্ত শঙ্কামুক্ত নন বলেও জানালেন তিনি। ভোটে যেন কেউ কারচুপির সুযোগ না পায় সেজন্য নগরবাসীকে সজাগ থাকতে আহ্বান জানান তিনি।

ফয়জুল করীম বলেন, “কে আওয়ামী লীগ, কে বিএনপি কিংবা কে জাতীয় পার্টি সেটা আমাদের দেখার বিষয় নয়। বরিশালের সব ভোটারই আমার দাওয়াতের আওতাভুক্ত। আমি সবার কাছেই হাতপাখার দাওয়াত নিয়ে হাজির হচ্ছি।”

নগরবাসীকে ভোটের দিন কেন্দ্রে উপস্থিত হয়ে হাতপাখায় ভোট দিতেও অনুরোধ করেন এই মেয়র প্রার্থী।

বিকালে তিনি নগরীর ৯ নম্বর ওয়ার্ডের নগর ভবন এলাকা, রসুলপুর কেন্দ্রীয় মসজিদ, ১০ নম্বর ওয়ার্ড কেডিসি, শিল্পকলা একাডেমি এবং ২৭ নম্বর ওয়ার্ডের সোনা মিয়ার পোল এলাকায় গণসংযোগ করেন।

বরিশাল সিটি করপোরেশনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার। এর মধ্যে নারী ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

৩০টি ওয়ার্ডের মোট ১২৬ কেন্দ্রে এবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।