কিশোর গ্যাংয়ের সংঘর্ষের শঙ্কায় বন্ধ কুমিল্লা টাউন হল মাঠ

বুধবার সন্ধ্যায় একদল পুলিশ টাউন হল মাঠে ঢুকে কিশোর বয়সী ছেলেদের সরে যেতে বলে; পরে টাউন হলে আড্ডা দেওয়া সব বয়সী মানুষদের সরিয়ে দেয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 05:45 PM
Updated : 21 Sept 2022, 05:45 PM

কুমিল্লা নগরীতে কিশোর গ্যাংয়ের দুটি পক্ষের সংঘর্ষের আশঙ্কায় টাউন হল গেইট বন্ধ করে দেওয়া হয়েছে।

 নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় অবস্থিত টাউন হল মাঠটি স্থানীয়দের প্রধান মিলনমেলার স্থল। সন্ধ্যার পর থেকে নগরীর হাজারো বাসিন্দা সেখানে সময় কাটান।

 বুধবার সন্ধ্যা ৭টার দিকে পুলিশের একটি টহল টিম টাউন হল মাঠে ঢুকে কিশোর বয়সী ছেলেদের সরে যেতে বলে। পরবর্তীতে টাউন হলে আড্ডা দেওয়া সব বয়সী মানুষদের সরিয়ে দেওয়া হয়।

 এ সময় টাউন হল ও আশপাশে অবস্থানরত মানুষদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

 পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, টাউন হলে কিশোর গ্যাংয়ের দুইটি পক্ষের সদস্যরা সংঘর্ষের উদ্দেশ্যে অবস্থান নিয়েছে – এমন তথ্য জানার পর পুলিশ তাৎক্ষণিক টহল জোরদার করে।

 এরপর টাউন হলে অবস্থান নেওয়া কিশোরদের বের করে দেন পুলিশ সদস্যরা। পরবর্তীতে আবার কিছু কিশোর টাউন হলে অবস্থান নিলে সেখানকার সকল দর্শনার্থীকে বের করে দেয় পুলিশ। এ সময় টাউন হলে থাকা চা দোকান ও স্ট্রিট ফুডের দোকানগুলো বন্ধ করে দেওয়া হয়। টাউন হল কর্তৃপক্ষ মূল প্রবেশদ্বারসহ দুটি ফটকই বন্ধ করে দেয়।

কুমিল্লা কোতোয়ালি থানার কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নুরুল ইসলাম বলেন, “কিশোরদের দুই গ্রুপ কোপাকুপির উদ্দেশ্যে অবস্থান নেওয়ার খবর পাই আমরা। তাই বড় ধরনের সমস্যার আশঙ্কায় আমরা টাউন হল থেকে কিশোর বয়সী ছেলেদেরসহ সবাইকেই বের করে দিই। এটা করা হয়েছে সকলের নিরাপত্তার জন্য। আমরা বিষয়টি নিয়ে সতর্ক অবস্থানে আছি।”

নগরীর বাসিন্দারা জানান, কুমিল্লার কেন্দ্রস্থল কান্দিরপাড়ে অবস্থিত টাউনহল মাঠটি সবসময় লোকারণ্য থাকে। সন্ধ্যা হলে কুমিল্লার সাধারণ মানুষ এই মাঠে এসে জলযোগ করেন, আড্ডা দেন এবং সেখানে অবস্থিত বীরচন্দ্র নগর মিলনায়তনের গণপাঠাগারে সংবাদপত্র পড়েন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক