বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড বলে জানিয়েছে পুলিশ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2023, 05:51 PM
Updated : 9 May 2023, 05:51 PM

বগুড়া সদরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা৷

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলা শহরের মালগ্রাম বেলতলায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আকতার।

নিহত ২৮ বছর বয়সি নাহিদ আহমেদ শেখ মালগ্রাম ডাবতলা এলাকার ঝন্টু শেখের ছেলে। তিনি স্বেচ্ছাসেবক লীগ বগুড়া শহর কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

প্রত্যক্ষদর্শী নাহিদের ভাতিজা সিজু মণ্ডল বলেন, “শহরের ৮ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা শরিফুল ইসলাম রতনের সঙ্গে নাহিদের বালু ও ইট সরবারহ নিয়ে বিরোধ চলছিল।

“সম্প্রতি বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ এক নেতা মালগ্রাম ঈদগাহ মাঠের সামনে আদর্শ কলেজে মাটি সরবারহের কাজ করছেন। বিএনপি নেতা শরিফুল সেখানে মাটি সরবরাহে বাধা দেওয়ার চেষ্টা করলে চার থেকে পাঁচ দিন আগে নাহিদ তাকে নিষেধ করেন।”

সিজু মণ্ডল আরও বলেন, “মঙ্গলবার রাতে নাহিদসহ অন্যরা বেলতলা এলাকায় আড্ডা দিচ্ছিলেন। এ সময় ১২ থেকে ১৫ জন দেশি অস্ত্র নিয়ে সেখানে আসেন। পরে তারা নাহিদকে কুপিয়ে হত্যা করে চলে যায়।”

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রউফ বলেন, “নাহিদকে যারা হত্যা করছে তাদের দ্রুত গ্রেপ্তার না করলে আমরা বসে থাকব না।”

নাহিদের মরদেহ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানায় পুলিশ।

স্নিগ্ধ আকতার বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন হয়েছেন। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।