বগুড়ায় ডিবি হেফাজতে মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

তিন সদস্যের তদন্ত কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যেই প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 02:51 AM
Updated : 18 Feb 2024, 02:51 AM

বগুড়ায় ডিবি পুলিশের হেফাজতে থাকা অবস্থায় আইনজীবী সহকারী হাবিবুর রহমানের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। 

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) স্নিগ্ধ আখতারকে প্রধান করে করা তিন সদস্যের তদন্ত কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যেই প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

কমিটির অন্য দুই সদস্য হলেন- সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম এবং জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) পরিদর্শক জি এম শামসুন নূর।

মঙ্গলবার বিকাল ৫টার দিকে আদালতের বাইরে থেকে হাবিবুর রহমান হাবিবকে (৩৫) তুলে নিজেদের কার্যালয়ে নিয়ে যান ডিবির সদস্যরা। পরে রাত পৌনে ৯টায় সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে তার মৃত্যু হয়।

পরিবারের পক্ষ থেকে তাকে নির্যাতনের অভিযোগ করা হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা অস্বীকার করেছে। 

হাবিব জেলা আইনজীবী সহকারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তার বাড়ি বগুড়ার শাজাহানপুর উপজেলার জোড়া গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুল কুদ্দুস বাবলুর ছেলে।

দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার সাংবাদিকদের বলেন, “হাবিবকে পুলিশ কোনো নি*র্যাতন করেনি। তার পরেও এ ঘটনায় আমাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হাবিবের মৃত্যুর ঘটনায় পুলিশের কোনো গাফলতি থাকলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০৪ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]