বিচ্ছিন্নের ৪৩ ঘণ্টা পর বিদ্যুৎ সংযোগ ফেরত পেল দিনাজপুর পৌরসভা

১৫ বছরের ১৮ কোটি টাকা বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2022, 09:58 AM
Updated : 1 Dec 2022, 09:58 AM

কিছু শর্ত সাপেক্ষে এবং ১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়ার বিপরীতে পাঁচ লাখ টাকা প্রদানের পর দিনাজপুর পৌরসভায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

বিচ্ছিন্ন করার ৪৩ ঘণ্টা পর বৃহস্পতিবার বেলা ১২টায় পৌরসভা কার্যালয়ে পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় বলে জানান দিনাজপুর বিদ্যুৎ বিভাগের বিতরণ ও বিক্রয় বিভাগের নির্বাহী প্রকৌশলী সাহাদাৎ হোসেন।

এর আগে ১৫ বছরের বিল বকেয়া থাকায় মঙ্গলবার বিকেল ৫টায় দিনাজপুর পৌরসভা কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ বিভাগ। এতে জন্ম নিবন্ধনসহ পৌরসভার সব সেবা কার্যক্রম বন্ধ হয়ে যায়।

একইসঙ্গে পৌরসভায় ফ্রিজিংকৃত করোনা ও ইপিআই টিকা নষ্টের আশংকা দেখা দেয়।

নির্বাহী প্রকৌশলী সাহাদাৎ জানান, বকেয়ার বিপরীতে পৌর কর্তৃপক্ষের ৫ লাখ টাকা পরিশোধ এবং পরবর্তীতে চলমান বিলের সাথে বকেয়া বিলের টাকাও কিছু কিছু পরিশোধ করবে এমন একটি সমঝোতার ভিত্তিতে পৌর কার্যালয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। 

এদিকে সিভিল সার্জন ডা. বোরহান উদ্দিন জানান- পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার পর সেখানে সংরক্ষণে থাকা করোনা ও ইপিআই টিকা বুধবার দুপুরেই দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সংরক্ষণাগারে নিয়ে আসা হয়েছে।

দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কারণে এসব টিকার কার্যক্ষমতা ঠিক আছে বলে জানান সিভিল সার্জন।

এবিষয়ে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বিদ্যুৎ বিভাগের দেয়া শর্তের কথা স্বীকার করে জানান- পর্যায়ক্রমে বকেয়ার টাকা পরিশোধ করা হবে।

আরও পড়ুন:

Also Read: ১৫ বছর বিল দেয়নি দিনাজপুর পৌরসভা, বিদ্যুৎ বিচ্ছিন্নে টিকা নিয়ে শঙ্কা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক