পটুয়াখালীতে বাসচাপায় বরগুনা এসবির ওসি নিহত, চালকসহ আটক ৩

নজরুল ইসলাম কর্মস্থল থেকে ছুটি নিয়ে নিজ বাড়ি বরিশালের উজিরপুর গিয়েছিলেন।

পটুয়াখালী প্রতিনিধিবরিশাল প্রতিনিধি. বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 08:40 AM
Updated : 2 March 2023, 08:40 AM

ছুটি শেষে মোটরসাইকেলে কর্মস্থলে ফেরার পথে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় বাসের চাপায় বরগুনা জেলা পুলিশের এক কর্মকর্তা নিহত হয়েছেন। 

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার বরিশাল-বরগুনা-পটুয়াখালী মহাসড়কের কাঠালতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন মির্জাগঞ্জ থানার ওসি মো. আনোয়ার হোসেন। 

নিহত নজরুল ইসলাম বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গাড়ুরিয়া ইউপির কাঠিপাড়া এলাকার মৃত আব্দুল লতিফ মাঝির ছেলে। ৫৭ বছর বয়সী নজরুল বরগুনা জেলা পুলিশের এসআই। তিনি জেলা পুলিশের বিশেষ শাখায় ওসি ওয়াচ পদে কর্মরত ছিলেন। 

ওসি আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বাকেরগঞ্জের বাড়ি থেকে মোটরসাইকেলে বরগুনায় কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। পথে কাঠাতলী এলাকায় পৌঁছালে বরগুনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। 

বাকেরগঞ্জ থানার ওসি এসএম মাকসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

বরগুনা সদর থানার ওসি আলী আহম্মেদ জানিয়েছেন, জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) ওসি নজরুল ইসলাম গত ২৫ ফেব্রুয়ারি কর্মস্থল থেকে ছুটি নিয়ে নিজ বাড়ি বরিশালের উজিরপুর গিয়েছিলেন। 

এদিকে দুর্ঘটনার পর পালিয়ে যাওয়া হানিফ পরিবহনের বাস, চালক, সুপারভাইজার ও হেলপারকে আটক করেছে বরিশালের গৌরনদী মডেল থানা পুলিশ। 

গৌরনদী মডেল থানার এসআই সুশান্ত কুমার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গৌরনদী বাসস্ট্যান্ড থেকে হানিফ পরিবহনের বাস, চালক, হেলপার ও সুপারভাইজারকে আটক করা হয়েছে। যাত্রীদের বিকল্প যানবাহনে গন্তব্যে পাঠিয়ে দেওয়া হয়েছে। 

আটকরা হলেন-  বাসটির চালক নেত্রকোনার মোহনগঞ্জ নোয়াগাও এলাকার বাসিন্দা নুর আহম্মেদের ছেলে মো. রনি মিয়া, হেলপার তার ভাই শাকিল মিয়া ও সুপারভাইজার ঠাকুরগাও সদর উপজেলার মাতৃগাও এলাকার সামসুল হকের ছেলে আরিফুর রহমান। 

নিহতের শ্যালক হাবিবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নজরুল ইসলাম বাকেরগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের হাওলাদার পাম্পের পিছনে বাড়ি করে সেখানে বাস করতেন। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। 

এ ঘটনায় মামলা করা হবে বলে জানিয়েছেন হাবিবুর রহমান। 

বরগুনার পুলিশ সুপার (এসপি) মো. আবদুস সালাম বলেন, “দুর্ঘটনায় নজরুল ইসলামের মৃত্যুতে আমরা গভীরভাবে মর্মাহত। হানিফ পরিবহনের বাসসহ চালককে বরিশালের গৌরনদী থেকে আটক করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে ।“