নাটোরে আওয়ামী লীগের ‘স্মার্ট কর্নার’ উদ্বোধন, দুই পক্ষের সংঘর্ষ

দলের এক নেতার ভাষ্য, চেয়ার ছোড়াছুড়িতে জড়িতদের ব্যবহার করা হয়েছে; দলে অনুপ্রবেশকারী জামায়াত-শিবির চিহ্নিত করা হবে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2023, 04:03 PM
Updated : 2 May 2023, 04:03 PM

নাটোর জেলা আওয়ামী লীগের ‘স্মার্ট কর্ণার’ উদ্বোধনী অনুষ্ঠানে দলের দুই পক্ষের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। 

মঙ্গলবার দুপুরে শহরে কান্দিভিটুয়াতে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এ ঘটনা ঘটে। 

সরেজমিনে গিয়ে এবং আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. শরিুফুল ইসলাম রমজান ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সমর্থক এবং অনুসারীরা তাদের নামে হাততালি দিয়ে স্লোগান দিতে থাকেন। 

এ সময় কেন্দ্রীয় ও জেলার নেতারা উপস্থিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল শ্রদ্ধা নিবেদন শেষে তাদের স্লোগান থামিয়ে চেয়ারে বসতে বলেন। এ সময় মাইকেও শুধু আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্লোগান দিতে বলা হয়। 

থেমে থেমে স্লোগানের এক পর্যায়ে শিমুল ও রমজানের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটি এবং বাকবিতণ্ডায় উত্তেজনা ছড়িয়ে পড়লে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতি শুরু হয়। এ সময় শিমুল ও রমজান মঞ্চ থেকে উঠে এসে আলাদভাবে তাদের কর্মী-সমর্থকদের ধমক দিয়ে শান্ত করার চেষ্টা করেন। 

পরে শিমুলের কর্মী-সমর্থকেরা আবার এসে ধাওয়া দিলে অনুষ্ঠানের উপস্থিত নেতা-কর্মী, সাংবাদিক, ও আমন্ত্রিত অতিথিরা কার্যালয়ের বারান্দায় ও রুমের মধ্যে আশ্রয় নেন। 

এ সময় শিমুলের কর্মী-সমর্থকরা লাঠি হাতে চেয়ার ভাঙচুর করেন এবং রমজানের সমর্থকের ভেতরে থাকা বাঁশ ভেঙে হাতে নেন। এ অবস্থায় সংসদ সদস্য শিমুল দৌড়ে গিয়ে তার কর্মী-সমর্থকদের ধমকে কার্যালয় থেকে বের করে দেন। 

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, “আমরা কোনোদিন ভাবিনি এরকম ঘটনা ঘটবে। পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।” 

অনুষ্ঠানে চেয়ার ছোড়াছুড়ি, ভাঙচুর ও হাতাহাতির ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনায় জড়িতদের কঠোর হুশিয়ারি করে সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেন, “যারা চেয়ার ছোড়াছুড়ি ও লাফালাফি করেছে তাদের ব্যবহার করা হয়েছে। দলে অনুপ্রবেশকারী জামায়াত-শিবিরদের চিহ্নিত করা হবে। তারাই দলের মধ্যে এ সকল বিশৃঙ্খলা সৃষ্টি করছে।” 

এ ব্যাপারে নাটোর সদর থানার ওসি মো. নাছিম আহমেদ বলেন, “স্লোগান দেওয়াকে কেন্দ্র করে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতির ঘটনা ঘটছে। এটা ওনাদের ভেতরের বিষয় ছিল। এ ঘটনায় কোনো অভিযোগ বা মামলা হয়নি।” 

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুলসহ কেন্দ্রীয় ও জেলার আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।