টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকা‌তি: আহত পু‌লিশ সদস‌্য, আটক ১

বাসটি এক পর্যায়ে মহাসড়‌কের দেওহাটা পু‌লিশ ফাঁড়ির চেকপোস্ট ভে‌ঙে চ‌লে যায়। এ সময় দা‌য়িত্বরত এক পু‌লিশ সদস‌্য বাসটি লক্ষ্য করে গু‌লি করেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 12:10 PM
Updated : 3 April 2024, 12:10 PM

টাঙ্গাইলের মির্জাপু‌র উপজেলায় চলন্ত বা‌সে ডাকা‌তির সময় এক ডাকাত সদস্যকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় আহত হয়েছেন এক পু‌লিশ সদস্য।

উপ‌জেলার গোড়াই ফ্লাইওভারের কা‌ছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আব্দুল্লাহ প‌রিবহ‌নে মঙ্গলবার রাত ৩টার দি‌কে এ ঘটনা ঘ‌টে বলে ‌মির্জাপুর থানার ও‌সি রেজাউল ক‌রিম জানান।

এ ঘটনায় আহত নৌ-পু‌লিশের এসআই সুভাষ চন্দ্রকে মির্জাপুর কুমু‌দিনী হাসপাতা‌লে ভর্তি করা হ‌য়ে‌ছে। তিনি গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় কর্মরত বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় আটক ব্যক্তির নাম সোহেল রানা। তার বয়স ২৮ বছর।

বুধবার দুপুরে গোড়াই হাইও‌য়ে পু‌লিশ ফাঁ‌ড়িতে আয়ো‌জিত এক সংবাদ স‌ম্মেল‌নে গাজীপুর হাইও‌য়ে রি‌জিয়‌নের সহকারী পু‌লি‌শ সুপার রা‌জিউর রহমান বলেন, “৫ থেকে ৬ জন ডাকাত সদস‌্য রাজশাহীগামী আব্দুল্লাহ প‌রিবহ‌নের বা‌সে যাত্রী ‌বেশে ওঠে। প‌রে তারা চলন্ত অবস্থায় গা‌ড়ি‌টি নিয়ন্ত্রণে নেয় এবং যাত্রী‌দের কাছ‌ থেকে স্বর্ণালংকারসহ মালামাল লুট ক‌রে।

“এরপর বাসটি টাঙ্গাইলের এলেঙ্গা থেকে আবার ঢাকার দি‌কে নেওয়া হয়। জরুরি সেবা ৯৯৯ নম্ব‌র থে‌কে গা‌ড়ি‌টির বিষ‌য়ে গোড়াই হাইওয়ে পু‌লিশ‌কে জানানো হয়। প‌রে হাইও‌য়ে পু‌লি‌শের মোবাইল টিম বাস‌টি থামা‌নোর জন‌্য সিগনাল দি‌লে চালক দ্রুত চলে যায়।”

তিনি বলেন, বাসটি এক পর্যায়ে মহাসড়‌কের দেওহাটা পু‌লিশ ফাঁড়ির চেকপোস্ট ভে‌ঙে চ‌লে যায়। এ সময় দা‌য়িত্বরত এক পু‌লিশ সদস‌্য বাসটি লক্ষ্য করে এক রাউন্ড গু‌লি করেন; এরপরও থামানো সম্ভব হয়নি।

“প‌রে গোড়াই ফ্লাইওভারে বাস‌টি আটক কর‌া সম্ভব হয়। এ সময় এক ডাকাত‌কে আটক করে পুলিশ।”

এ ঘটনায় আহত নৌ-পুলিশের এসআই সুভাষ চন্দ্র ওই গা‌ড়ি‌র যাত্রী ছিলেন। ডাকাতদের সঙ্গে ধস্তাধস্তির সময় তিনি আহত হন বলে সহকারী পু‌লি‌শ সুপার রা‌জিউর জানান।

আটক ডাকাত সদস‌্য সো‌হেল রানা ও বাস‌টি থানা হেফাজ‌তে রাখা হয়েছে জানিয়ে রাজিউর বলেন, এ বিষ‌য়ে আইনগত ব‌্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

মির্জাপুর থানার ও‌সি রেজাউল ক‌রিম বলেন, বাসসহ স‌ন্দেহভাজন একজন থানা হেফাজ‌তে র‌য়ে‌ছে। বা‌সের চালক থানায় লি‌খিত অ‌ভি‌যোগ দি‌য়ে‌ছেন।