বরিশালে টোলপ্লাজায় ৫ যানবাহনের সংঘর্ষে নিহত ১, আহত ১১

ইছলাদি টোল প্লাজার কর্মচারী জানান, সকালে প্রচুর কুয়াশা ছিলো। কিছুই ঠিকমতো দেখা যাচ্ছিলো না।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2023, 07:47 AM
Updated : 7 Feb 2023, 07:47 AM

বরিশাল উজিরপুর উপজেলার ঢাকা-মহাসড়কের ইছলাদি টোলপ্লাজায় পাঁচটি যানবাহনের সংঘর্ষে একজন নিহত হয়েছেন; আহত হয়েছে আরও ১১ জন। 

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান। 

নিহত বাচ্চু সিকদার (৫৫)। তিনি উজিরপুর উপজেলার চাউলাহার গ্রামের ইউসুফ সিকদারের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী হলেও স্থানীয়ভাবে জনপ্রিয় হা-ডু-ডু খেলোয়াড় ছিলেন বলে জানিয়েছেন বড়াকোঠা ইউনিয়নের বাসিন্দা ও পোশাক ব্যবসায়ী মাহাবুবর রহমান।

দুর্ঘটনায় আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন- উজিরপুরের ইমরান (২৭), সাইদুল ইসালাম (৫০) ও মাহিন্দ্র চালক মো. বিল্লাল (৩৬), ইউনুস সিকদার (৭০), আলম বালী (৩৮), খোকন হাওলাদার (৩৫), বরিশালের ছানোয়ার হোসেন (৫৫), সিরাজগঞ্জের  হাজী আ. ছালাম (৬৫), হাজী মোক্তার (৫০) ও আব্দুল ওয়াদুদ (৩৭), মাদারীপুরের মো. কাবির (৪৭)।

প্রত্যক্ষদর্শী ও ইছলাদি টোল প্লাজার কর্মচারী মো. দুলাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে প্রচুর কুয়াশা ছিলো। কিছুই ঠিকমতো দেখা যাচ্ছিলো না। 

সাড়ে ৭টার দিকে টোল প্লাজায় ঢাকাগামী বিএমএফ পরিবহনের একটি বাস থামানো হয়। এর পেছনে একটি প্রাইভেট কার এসে থামে। এ সময় বরিশাল থেকে পয়সারহাটগামী হাসেম অ্যান্ড সন্সের অভ্যন্তরীণ রুটের একটি বাস ওই প্রাইভেট কারের পেছনে সজোরে ধাক্কা দেয়।  এতে প্রাইভেট কারটি দুই বাসের মাঝে চাপা পড়ে।

এ দিকে প্রাইভেটকারকে ধাক্কা দেওয়ার পর বাসটি সড়কের বিপরীত পাশ দিয়ে যাওয়া একটি থ্রি-হুইলারকেও (মাহিন্দ্রা) সজোরে ধাক্কা দেয়। একই সময়ে পেছনে থাকা একটি ইট বহনকারী ট্রলি এসে মাহিন্দ্রার উপর আছড়ে পড়ে। এতে ট্রলি ও থ্রি-হুইলার রাস্তার পাশে খাদে পড়ে যায়। 

উজিরপুর ফায়ার সার্ভিসের লিডার মো. কলিমউল্ল্যাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুর্ঘটনায় থ্রি-হুইলার, ইট বোঝাই ট্রলি ও প্রাইভেটকারের অন্তত ১২ জন যাত্রী আহত হয়েছেন। যাদের মধ্যে গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক থ্রি-হুইলারের (মাহিন্দ্র) যাত্রী বাচ্চু সিকদারকে মৃত ঘোষণা করেন।

পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, দুর্ঘটনাকবলিত যানবাহন সরানো হয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দুর্ঘটনাকবলিত যানবাহন মহাসড়ক থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।