'একটি করে কেন্দ্রের প্রথমে মেয়র ও সমান্তরালে কাউন্সিলর ফল বরিশালে'

“একাধিক ওয়ার্ডের ফলাফল এক সঙ্গে ঘোষণা করা হলে অনেকে অনেক কথা বলার চেষ্টা করেন।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 03:04 PM
Updated : 5 June 2023, 03:04 PM

গাজীপুর সিটি নির্বাচনে ফলাফল ঘোষণায় সময় বেশি লেগেছে জানিয়ে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেছেন, সে অভিজ্ঞতার আলোকে বরিশালে ওয়ার্ডভিত্তিক ফলাফল ঘোষণা করা হবে। 

সোমবার দুপুরে নগরীর সরকারি ব্রজমোহন কলেজ শিক্ষক মিলনায়তনে প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, একাধিক ওয়ার্ডের ফলাফল একসঙ্গে ঘোষণা করা হলে অনেকে অনেক কথা বলার চেষ্টা করেন। এজন্য একটি করে ওয়ার্ডের ফলাফল এবং সমান্তরালভাবে মেয়র প্রার্থীদের প্রাপ্ত ভোট ঘোষণা করা হবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীকে আলাদা চোখে দেখা হচ্ছে না। সব প্রার্থীকে সমান সুযোগ দেওয়া হচ্ছে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কাজ করছি।” 

নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রাখতে বদ্ধপরিকর বলেও জানান তিনি। এছাড়া স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই বলেও সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন।

ধর্ম অবমাননার অভিযোগ সম্পর্কে তিনি বলেন, “যারা প্রকৃত ইসলাম শিক্ষায় শিক্ষিত তারা ভোটের মাঠে ইসলামকে ব্যবহার করতে পারে না।” 

নির্বাচন চলাকালে ইভিএমে কারিগরি কোনো ত্রুটি থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে এই কমিশনার বলেন, “ইভিএম রয়েছে বলেই দুশ্চিন্তা নেই। ইভিএম না থাকলে দুশ্চিন্তার কারণ ছিল।” 

বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের সভাপতিত্বে মতবিনিময়ে প্রায় ৩ হাজার প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসারসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।