টেকনাফে মিয়ানমারের চোরাই পণ্য জব্দ, আটক ৩

কক্সবাজারের টেকনাফে শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমার থেকে আনা ৭১ লাখ ৬৯ হাজার টাকার বিভিন্ন চোরাই পণ্যসহ তিনজন পাচারকারিকে আটক করেছে বিজিবি।

টেকনাফ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2022, 05:37 AM
Updated : 1 July 2022, 06:54 AM

উপজেলার হোয়াইক্যং চৌকিতে তল্লাশি করে বৃহস্পতিবার  সন্ধ্যায় এসব পণ্য জব্দ করার পাশাপাশি পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয় বলে বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান।

আটকরা হলেন- টেকনাফ সাবরাং ইউনিয়নের আব্দুর সালামের ছেলে ইয়াছিন আরাফাত (২৮), হ্নীলা ইউনিয়নের জাদিমুরার আবু শামার ছেলে নুরুল আলম (৫৫) ও  বান্দরবান নাইক্যংছড়ি থানার এখলাছ মিয়ার ছেলে মো. আব্দুল্লাহ (২৮)।

বিজিবি অধিনায়ক বলেন, টেকনাফ থেকে কক্সবাজারমুখী একটি ট্রাক হোয়াইক্যং সড়কে তল্লাশি চৌকিতে পৌঁছালে চালক ও আরোহীদের আচরণে বিজিবির সদস্যদের সন্দেহ হয়। এ সময় ট্রাকে বহন করা পণ্যের কাগজপত্র যাচাই করে শুল্ক ফাঁকি দিয়ে পাচারের দায়ে ৭১ লাখ ৬৯ হাজার টাকা মূল্যের ৫৬৬ প্যাকেট কফি, বেবি সেট ৯০ পিস, ২ বস্তা তেঁতুল আচার, ৫৪ মণ সুপারি, ১৫ বস্তা নুডলস ও ১০৫ মন শুঁটকিসহ বিভিন্ন পণ্য জব্দ করা হয়। এ সময় পাচার কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

আটকদের টেকনাফ থানায় হস্তান্তর এবং জব্দ করা ট্রাক ও পণ্যগুলো টেকনাফ শুল্ক স্টেশনে জমা দেওয়া হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক