ধামরাইয়ে নিজ দপ্তরে ‘উত্ত্যক্ত’ নারী কর্মকর্তা, ‘নিরাপত্তাহীন’ স্বাস্থ্যকর্মীরা

ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে তার দপ্তরে ঢুকে উত্ত্যক্ত করার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 04:00 PM
Updated : 30 April 2022, 04:00 PM

গ্রেপ্তারকৃতরা হলেন ধামরাইয়ের ইসলামপুর হাসপাতাল রোড এলাকার কাউসার হাবিবের ছেলে জোবায়ের হাবিব (২০), একই এলাকার শওকত আলীর ছেলে মেহেদী হাসান মিরাজ (১৮) ও ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কোয়ার্টার এলাকার হাসমত আলী ভূঁইয়ার ছেলে ইমন ভূঁইয়া (১৮)।

শনিবার তাদের আদালতে পাঠানো হয় বলে ধামরাই থানার ওসি মো. আতিকুর রহমান জানান।

ওসি মামলার নথির বরাতে বলেন, “শুক্রবার দুপুরে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে যান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা। সে সময় তিন তরুণ হাসপাতালে ঢুকে ‘ওলে ওলে’ বলে গান গেয়ে আজেবাজে কথা বলে।

“স্বাস্থ্য কর্মকর্তা মোবাইল ফোন বের করে ভিডিও ধারণ শুরু করলে তিন তরুণ মোটরসাইকেলে করে চলে যায়। পরে কয়েক ব্যক্তি স্বাস্থ্য কর্মকর্তাকে দেখে নেওয়ারও হুমকি দেয়।”

ঘটনার পর স্বাস্থ্য কর্মকর্তা থানায় মামলা করেন।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, “আমি নিজ কর্মস্থলে প্রকাশ্যে বহিরাগতদের টিজিংয়ের শিকার হলাম। এই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক, নার্সসহ শতাধিক নারী কর্মরত। তাদের নিরাপত্তা আমি কিভাবে নিশ্চত করব? আমরা সবাই এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।”

তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘণ্টা নিরাপত্তা নিশ্চিত করার জন্য আনসার সদস্য নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি মো. আতিকুর রহমান।