গাইবান্ধায় চরের জমির বিরোধে হামলায় একজনের মৃত্যু

গাইবান্ধায় ব্রহ্মপুত্রের চরে জমি দখলের বিরোধ মীমাংশায় সালিশ বৈঠকে হামলায় একজন মারা গেছেন; আহত হয়েছেন আরও দুইজন।

গাইবান্ধা প্রতিনিধিরয়টার্স
Published : 5 April 2022, 12:07 PM
Updated : 5 April 2022, 12:07 PM

সোমবার বিকালে ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের ঝানঝাইড় চর গ্রামে হামলায় তিন জন আহত হন। রাতে তাদের মধ্যে একজন মারা যান।  

মৃত মোজাম্মেল হক (৪৫) ওই গ্রামের মৃত মালেক উদ্দিনের ছেলে।

আহত একই গ্রামের মজদার আলী (৩৫) ও আবুল হোসেনকে (৫৫) গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে বলে ফুলছড়ি থানার ওসি মো. কাওছার আলী জানান।

ওসি মো. কাওছার আলী জানান, সম্প্রতি ব্রহ্মপুত্র নদে জেগে ওঠা চরের জমির দখল নিয়ে মোজাম্মেল হকের সঙ্গে প্রতিবেশী সালাম সরদার ও লাল মিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল। বিষয়টি মীমাংসার জন্য সোমবার বিকালে দুপক্ষ এক সালিশ বৈঠকে বসে। বৈঠকে দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে এই হামলার ঘটনা ঘটে।

ওসি বলেন, হামলায় মোজাম্মেল, মজদার আলী ও আবুল হোসেন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তাদের অবস্থার অবনতি হলে গাইবান্ধা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

“সন্ধ্যায় মোজাম্মেল হকের অবস্থা আরও খারাপ হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রংপুরে নেওয়ার পথে রাত সাড়ে ৯টার দিকে মোজাম্মেল হক মারা যান।”

ওসি আরও জানান, এ ঘটনায় মোজাম্মেলের ভাগ্নে শেখ কামাল বাদী হয়ে ফুলছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ সোমবার রাতেই ওই হামলায় জড়িত থাকার অভিযোগে সালাম সরদার ও লাল মিয়াকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।