‘সেচ না পেয়ে’ সাঁওতালের আত্মহত্যা, নলকূপ অপারেটর গ্রেপ্তার

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ধানের ‘জমিতে সেচ না পেয়ে‘ দুই সাওতাঁল কৃষকের আত্মহননের ঘটনায় গভীর নলকূপের অপারেটরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2022, 07:34 AM
Updated : 3 April 2022, 07:34 AM

শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে অপারেটর সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ইফতেখায়ের আলম জানান।

গ্রেপ্তার সাখাওয়াত হোসেন উপজেলার ঈশ্বরীপুর গ্রামের বাসিন্দা। তিনি উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি।

২৩ মার্চ উপজেলার নিমঘটু গ্রামের কৃষক অভিনাথ মার্ডি ও তার চাচাতো ভাই রবি মার্ডি বিষপানে আত্মহত্যা করেন। তাদের মৃত্যুর পর ২৫ মার্চ রাতে অভিনাথ মার্ডির স্ত্রী রোজিনা হেমরম বাদী হয়ে আত্মহত্যায় প্ররোচনায় একটি মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ধান ক্ষেতে সেচের পানি না পেয়ে ২৩ মার্চ বিকালে কৃষক অভিনাথ মার্ডি ও তার চাচাতো ভাই রবি মার্ডি বিষপান করেন। ওইদিন রাত ৯টার দিকে অভিনাথ মার্ডি বাড়িতেই মারা যায়।

রাতেই রবি মার্ডিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ মার্চ রাত ৮টার দিকে তিনি মারা যান। মামলায় গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে প্রধান আসামি করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “মামলা হওয়ার পর থেকেই সাখাওয়াত পলাতক ছিলেন।“

আরও পড়ুন: