ভৈরবে ৪ ‘ভারতীয় চোরাকারবারি’ আটক

কিশোরগঞ্জের ভৈরবে চার ‘ভারতীয়’সহ পাঁচ ব্যক্তি আটক হয়েছেন, যাদের ‘চোরাকারবারি’ বলছে র‌্যাব।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2022, 02:27 PM
Updated : 25 March 2022, 02:27 PM

র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের অধিনায়ক রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা-সিলেট মহাসড়কে নাটাল মোড় থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন পশ্চিমবঙ্গের কলকাতার খিদিরপুর মমিনপুর রোডের প্রয়াত আব্দুল সামাদের ছেলে রহমত আলী নাদিম (৫২), তার ছেলে আশফাক আলী (৩৪), তিলজলা গোলাম জিলানী রোডের আসগর আলীর ছেলে আরশাদ আলী (৩৪), ইকবাল রোডের ফারুখ হোসাইনের ছেলে ওয়াজীদ হোসাইন (৩৬) ও ব্রাক্ষ্মণবাড়িয়া সদরের আজিজুল হকের ছেলে বশির আহম্মেদ।

রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, গোপন সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাত ২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শহীদ সৈয়দ নজরুল ইসলাম সড়ক সেতুর টোলপ্লাজা নাটাল মোড়ে ঢাকাগামী একটি মাইক্রোবাসে তল্লাশি চালায় র‌্যাব।

“এ সময় ওই মাইক্রোবাস থেকে ৬৬৫টি ভারতীয় থ্রিপিস জব্দ করা হয়, যার বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি মাইক্রোবাসের আরোহীরা।”

তাদের কাছ থেকে ১১ হাজার ৬ শত ভারতীয় রুপি এবং ৩০ হাজার বাংলাদেশি টাকা উদ্ধার করা এবং ‘চোরাচালানের কাজে ব্যবহৃত’ একটি মাইক্রোবাসও আটক করা হয় বলে তিনি জানান।

রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের আরও বলেন, এরা ব্রাহ্মণবাড়িয়ার সীমান্ত এলাকা দিয়ে চোরাচালানের মাধ্যমে ভারতীয় থ্রিপিস অবৈধভাবে দেশে এনে বিভিন্ন স্থানে বিভিন্ন বিক্রয় করত। আটক পাঁচজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরর পর আদালতে পাঠানো হবে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক