‘অনৈতিক কাজের প্রতিবাদ করে মামলায় ফাঁসছেন’ গ্রামবাসী

চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অনৈতিক কাজের বিরুদ্ধে কথা বললেই গ্রামের লোকজনকে সাজানো মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে নীলফামারী সদরের এক প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2022, 06:09 PM
Updated : 6 March 2022, 06:09 PM

সদরের সোনারায় ইউনিয়নের উত্তর মুসরত কুখাপাড়া গ্রামের হায়দার আলীর (৩৫) বিরুদ্ধে সংবাদ সম্মেলন রোববার দুপুরে এ অভিযোগ করা হয়।

গ্রামবাসীর পক্ষে ওই গ্রামের যুব সমাজ উন্নয়ন সংগঠনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন সংগঠনটির উপদেষ্টা কাওসার আলী।

লিখিত বক্তব্যে কাওসার আলী বলেন, গ্রামের মৃত ছপদ্দি মামুদের ছেলে মো. হায়দার আলী (৩৫) ও তার পরিবারের সদস্যরা চুরি, ডাকাতি, ছিনতাই ও সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত।

হায়দার আলীর বিরুদ্ধে মামলা থাকলেও জামিনে বের হয়ে এসব কার্যক্রম অব্যাহত রেখেছেন বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

”পাশাপাশি হায়দার তার বাড়িতে রাতে জুয়ার আসর বসিয়ে এলাকার যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছেন। চুরি-ডাকাতি-ছিনতাই করে অঢেল অর্থের পাহাড় তুলে সুদের ব্যবসা করছেন। তার বিরুদ্ধে কেউ কথা বললেই নিজের স্ত্রী, বোন এবং ছোট ভাইয়ের স্ত্রীকে দিয়ে নানা মিথ্যা [সাজানো] মামলা দায়ের করেন।”

হায়দার ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে গণস্বাক্ষর সংগ্রহ করে স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবগত করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে হায়দার আলী বলেন, ”আমাকে ও আমার পরিবারকে হেয় করার উদ্দেশ্যে মিথ্যা অভিযোগ করা হয়েছে। আমার বিরুদ্ধে কোনো মামলা নেই; আমি কখনও চুরি-ডাকাতি কিংবা কোনো ধরনের সমাজবিরোধী কাজের সঙ্গে সম্পৃক্ত নই।”

এই বিষয়ে জানতে চাইলে নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউপে বলেন, ”থানার নথি দেখে বলতে পারব। এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না।”