কিশোরগঞ্জে শহীদ বেদীর প্রাঙ্গণে আওয়ামী লীগের দুই পক্ষের মারামারি

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে; এতে ১০ জন আহত হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2022, 11:27 AM
Updated : 21 Feb 2022, 11:27 AM

সোমবার সকালে সরকারি কলেজ প্রাঙ্গণে বর্তমান ও সাবেক সংসদ সদস্যের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন পাকুন্দিয়া থানার ওসি সারওয়ার জাহান।

তিনি দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় কেউ কোনো অভিযোগ করেনি এবং কেউ আটক হয়নি।”                

প্রত্যক্ষদর্শীরা জানায়, কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সোহরাব উদ্দিন দলীয় নেতাকর্মীদের নিয়ে সকাল ১০টায় কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে ফুল দিতে যান। এ সময় সেখানে বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থকরাও ছিলেন।

ফুল দেওয়াকে কেন্দ্র করে একপর্যায়ে দুই পক্ষের সর্মথকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। ইট-পাটকেলের আঘাতে ১০ জন আহত হয়।

এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার লোকজন নিয়ে শান্তিপূর্ণভাবে শহীদ মিনারে ফুল দেওয়ার সময় এমপির সমর্থকরা আমাদের ওপর একতরফা হামলা চালিয়েছে।” 

তবে অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থক হিসেবে পরিচিত জেলা শ্রমিক লীগের উপদেষ্টা ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতাউল্লাহ সিদ্দীক মাসুদ।

তিনি বলেন, “সোহরাব উদ্দিন অস্ত্রসহ দলীয় ক্যাডারদের নিয়ে শহীদ মিনারে ফুল দিতে এসে পূর্বপরিকল্পিতভাবে আমাদের লোকজনের ওপর হামলা করেছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক