লালমনিরহাটে শীতার্তদের ‘সোলাস্তার’ কম্বল বিতরণ

লালমনিরহাট সদর উপজেলায় দরিদ্র-অবহেলিতদে শীতবস্ত্র দিয়েছে ঢাকার ফ্যাশন ব্র্যান্ড সোলাস্তা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2022, 04:31 PM
Updated : 8 Jan 2022, 05:39 PM

শনিবার উপজেলার রাজপুর ইউনিয়নের কেন্দ্রীয় গুরু ব্রহ্ম আশ্রম মাঠে আনুষ্ঠানিকভাবে তাদের এসব দেওয়া হয় বলে সোলাস্তা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

জেলার ডিসি মো. আবু জাফর, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য সফুরা বেগম রুমি, সোলাস্তার সিইও শামছুল হক রিপন, হেড অব ডিজাইন কাশফিয়া নেহরীন ও হেড অব অপারেশন মঈন উদ্দীন অনুষ্ঠানে ছিলেন।

ডিসি বলেন, সোলাস্তা এত শীতের কাপড় লালমনিরহাটে বিতরণ করে মানবতার যে উদাহরণ স্থাপন করল তা অনুকরণীয়। নদী ভাঙা ও দুস্থ মানুষ তীব্র শীতে এসব কাপড় ব্যবহার করে উপকার পাবে।

সফুরা বেগম রুমি সোলাস্তাকে ধন্যবাদ জানিয়ে লালমনিরহাটের অবহেলিত মানুষের পাশে থাকার আহ্বান জানান।

সোলাস্তার সিইও রিপন বলেন, “শীতের সময় আমরা সবাই কমবেশি শীতের কাপড় বিতরণ করি। সুবিধাজনক স্থানে এই কার্যক্রম না চালিয়ে সোলাস্তা প্রত্যন্ত এলাকায় তাদের কার্যক্রম অব্যাহত রাখবে। প্রয়োজনে আরও দুর্গত স্থানে সোলাস্তা প্রয়োজনীয় সাহায্য সামগ্রী পৌঁছে দেবে যাতে প্রকৃত অভাবগ্রস্তরা সুবিধাভোগী হতে পারে।”

তিনি জানান, সোলাস্তা এই কম্বল ও কাপড় সংগ্রহ করেছে নিজের ও তাদের প্যারেন্ট প্রতিষ্ঠান মডেল গ্রুপের সৌজন্যে। আত্মপ্রকাশের দুই বছর পার না হতেই নানা রকম মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সোলাস্তা। করোনাভাইরাস মহামারীর শুরু থেকেই নানা কল্যাণমুখী উদ্যোগ নিয়েও কাজ করে যাচ্ছেন তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক