ভোটে জিতেই ইউএনওকে ’খাগড়াছড়ি বদলি’র হুমকি চেয়ারম্যানের

ভোটে বিজয়ী হওয়ার পরপরই পঞ্চগড়ের একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ’খাগড়াছড়ি-বান্দরবান বদলির’ হুমকি দিয়েছেন; যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 04:49 PM
Updated : 7 Jan 2022, 04:49 PM

দণ্ডপাল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আজগর আলী বৃহস্পতিবার তার নিজ গ্রাম শান্তিনগরে দলীয় নেতাকর্মীদের নিয়ে আয়োজিত এক আনন্দসভায় ওই বক্তব্য দেন।

এ সময় তিনি স্থানীয় সংসদ সদস্য ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের নামও ব্যবহার করেছেন। 

গত বুধবার অনুষ্ঠিত পঞ্চম ধাপের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেন আজগর আলী। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

নবনির্বাচিত চেয়ারম্যান ইউএনওকে উদ্দেশ করে বলেন, ”বৈমাত্রেয় ভাব দেখিয়ে আমাদের ছেলেপেলেদের পিটিয়েছেন।…ইনশা আল্লাহ আল্লাহপাক আপনাদের ভোটে আমাকে নির্বাচিত করেছেন। এর হাড়ভাঙা জবাব আমি ইনশা আল্লাহ দেব। ইউএনও মহোদয় আপনি জেনে রাখুন, আপনি নিস্তার পাবেন না রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের রোষানল থেকে। খাগড়াছড়ি, বান্দরবান বদলি করা হবে আপনাকে।”

”আপনার প্রশাসনের… (গালি) নির্বাচনে যেভাবে আজগর আলীর বিপক্ষে অবস্থান নিয়ে নির্বাচনকে ক্যু করার যে ষড়যন্ত্র করেছিলেন, তা আংশিক হলেও আমরা রক্ষা করতে পেরেছি। আর বাদ বাকিটা জনগণই হারে হারে আপনাদেরকে বুঝিয়ে দিবে,” যোগ করেন আজগর আলী।

এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান আজগর আলী শুক্রবার বিকেলে বলেন, ”ভোটের দিন আমার ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট কারচুপির খবর শোনা যায়। কেন্দ্রে ফলাফল দিচ্ছিল না প্রশাসন। এজন্য আমার কর্মীরা সেখানে প্রতিবাদ করে। পরে পুলিশ আমার কর্মীদের ওপর লাঠিচার্জ করে। স্বয়ং ইউএনওর হাতেও লাঠি ছিল। এজন্য ইমোশনাল হয়ে আমি ওই বক্তব্যটি দেই। আর আমার নেতাকর্মীদের সান্ত্বনা দেওয়ার জন্য বলি, ইউএনওকে দেবীগঞ্জের মাটিতে থাকতে দেওয়া হবে না।”

কিছু মানুষ বক্তব্যটি কাটছাট করে পোস্ট করেছে বলেও অভিযোগ করেন চেয়ারম্যান।

দেবীগঞ্জের ইউএনও প্রত্যয় হাসান বিকালে বিডিনিউজ টোয়েন্টি ফোরডটকমেক বলেন, “আমি ওই বক্তব্যটি সংগ্রহ করেছি এবং শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছি। আপাতত বক্তব্যটি ওই ইউপি চেয়ারম্যানের দেওয়া বলেই মনে হয়েছে।”

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন শুক্রবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ”ইউএনও যদি বদলি হন তাহলে সরকারি নিয়মেই হবেন। এখানে এমপি-মন্ত্রীর কিছু করার নেই।”

দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বুধবার ভোট গণনার সময় ইউনিয়নের বিনয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ফল প্রকাশ করতে দেরি হচ্ছিল। মূলত একজন স্বতন্ত্র প্রার্থীর দাবির পরিপ্রেক্ষিতে ভোট পুনর্গণনার কারণেই ফল প্রকাশে দেরি হচ্ছিল। এ সময় কেন্দ্রের বাইরে নৌকা প্রতীকের সমর্থকরা বিক্ষোভ করতে থাকেন ফল প্রকাশের দাবিতে। তখন পুলিশ নৌকার সমর্থকদের লাঠিপেটা করে সরিয়ে দেয়। নৌকার সমর্থকদের ধারণা, ইউএনও নির্দেশেই এটা করা হয়েছে।”

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে দণ্ডপাল ইউনিয়নে নৌকা প্রতীকে ৪ হাজার ৯১৩ ভোট পেয়ে বিজয়ী হন আজগর আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান জামেদুল ইসলাম ঘোড়া প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮৮২ ভোট।