সিরাজগঞ্জে সংঘর্ষে বিএনপি-যুবলীগ

সিরাজগঞ্জ শহরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে যুবলীগ নেতাকর্মীদের সঘর্ষ বেধেছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2021, 11:10 AM
Updated : 30 Dec 2021, 11:20 AM

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশ ঘিরে এই সংঘর্ষ বাধে বৃহস্পতিবার বেলা ১টার দিকে।

বিএনপি ও যুবলীগ নেতারা এ ঘটনায় পরস্পরকে দায়ী করেছেন।

জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল বলেন, বিএনপির নেতাকর্মীরা শহরের ইসলামিয়া কলেজ মাঠে সমাবেশে যাওয়ার পথে আওয়ামী লীগের বিরুদ্ধে উস্কানিমূলক শ্লোগান দেয় এবং ব্যানার ছিঁড়ে ফেলে। এ সময় সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন কাটাখালি সেতুর কাছে ছাত্রলীগ নেতাকর্মীরা এর প্রতিবাদ করলে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এতে তাদের ২০-২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে তার দাবি।

জুয়েল বলেন, বিএনপির লোকজন লাঠিসোটা, ইটপাটকেল, ককটেল নিয়ে হামলা চালিয়েছে।

পাল্টা অভিযোগ করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমানস বাচ্চু।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের লোকজন সমাবেশে আসার পথে যুবলীগ-ছাত্রলীগের লোকজন হামলা চালায়। তারা লাঠিসোটা, ইটপাটকেল, ককটেল নিয়ে হামলা চালিয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে তার দাবি।

বেলা ১টার দিকে কাটাখালি সেতু এলাকায় শুরু হওয়া সংঘর্ষ বিকাল ৪টা নাগাদ শহরের দত্তবাড়ি ও বড় পুল এলাকায় ছড়িয়ে পড়ে। ৫টার দিকেও সংঘর্ষ চলতে দেখা গেছে।

বিপুল সংখ্যক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার শরাফত হোসেন বলে, “সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে রয়েছে। পুলিশ দুই শতাধিত রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ব্যবহার করেছে। পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলছে।”

সংঘর্ষ চলার পাশাপাশি ইসলামিয়া কলেজ মাঠে চলছে বিএনপির সমাবেশ। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রাজশাহী বিভাগীয় সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমানস বাচ্চু সমাবেশে যোগ দিয়েছেন।