সিরাজগঞ্জে নৌকার প্রার্থীর বিরুদ্ধে সাংবাদিকের জিডি 

হুমকির অভিযোগে সিরাজগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের এক চেয়ারম্যান পদপ্রার্থীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন এক সাংবাদিক। 

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2021, 06:05 PM
Updated : 16 Dec 2021, 06:05 PM

সংবাদ প্রকাশের জেরে চার সাংবাদিককে মারধর ও হত্যার হুমকির অভিযোগে বুধবার রাতে স্থানীয় সাংবাদিক জহুরুল ইসলাম এই জিডি করেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইফুল ইসলামের বিরুদ্ধে সম্প্রতি নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে প্রচারনা চালানোর অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হয়, যা সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়ে।

“এরপর সাইফুল ইসলামের সমর্থকদের কয়েকটি ফেইসবুক পেজ থেকে অকথ্য ভাষায় আমাকে গালমন্দ করার পাশাপাশি প্রাণনাশের হুমকি দেয়।”

এছাড়া একই কারণে প্রার্থী নিজে এবং তার সমর্থকরা এই সাংবাদিকের আরও তিন সহকর্মী সাংবাদিক মো. মুমীদুজ্জামান জাহান, মোশারফ হোসেন ও সোনা মিয়াকে প্রকাশ্যে মারধর ও প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে জহুরুলের অভিযোগ।

এই কারণে জীবনের নিরাপত্তা ও আইনি সহায়তা চেয়ে থানায় জিডি করেছেন বলে জানান সাংবাদিক জহুরুল।

শাহজাদপুর প্রেসক্লাব সভাপতি বিমল কুন্ডু ও সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফি এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে হুমকি দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ খান বলেন, সাংবাদিকদের হত্যার হুমকির ঘটনায় থানায় একটি  জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পরপর দুইবার কৈজুরী ইউপিতে চেয়ারম্যান হয়েছেন। এবারও লড়ছেন।

এ বিষয়ে জানতে তার মোবাইলে ফোন করা হলেও তিনি ধরেননি।

চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর এ ইউনিয়নে ভোট হবে।