বাসচাপায় নিহত মাঈনউদ্দিনের দাফন হবে সরাইলে

রাজধানীর রামপুরায় বাস চাপায় নিহত ছাত্র মাঈনউদ্দিনকে নানার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দাফন করা হবে বলে স্বজনরা জানিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2021, 02:04 PM
Updated : 30 Nov 2021, 02:04 PM

মাঈনউদ্দিনের খালাতো ভাই খোরশেদ আলম জানান, মঙ্গলবার সন্ধ্যার পর মরদেহ সরাইল সদরের হালুয়াপাড়ায় তার নানার বাড়ি এসে পৌঁছাবে। এশার নামাজের পর সরাইল সদরের শাহী মসজিদ কবরস্থানে তার মরদেহ দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

রামপুরার একরামুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পরীক্ষায় অবতীর্ণ ১৯ বছরের মাঈনউদ্দিনকে সোমবার রাত ১০টার দিকে ডিআইটি রোডে পূর্ব রামপুরা লাজ ফার্মার সামনে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাঈনউদ্দিনের খালা আফিয়া বেগম বলেন, মাঈনউদ্দিনের গ্রামের বাড়ি ছিল সরাইল উপজেলার পানিশ্বর গ্রামে। কিন্তু প্রায় ২০ বছর আগে তার বাবা ভিটে-বাড়ি বিক্রি করে পরিবারের সবাইকে নিয়ে ঢাকায় চলে যান। এখন গ্রামের বাড়িতে কেউ থাকে না।

তিনি জানান, ঢাকায় একটি চায়ের টং দিয়েছে তার বাবা আব্দুর রহমান। মাঈনউদ্দিন ছাড়া তার বড় ভাই মনির ও এক বোন ঝুমা আক্তার রয়েছেন। মনির ঢাকায় রেন্ট-এ কারে গাড়ি চালান, আর বোনকে বিয়ে দেওয়া হয়েছে ঢাকাতেই।

তিনি আরও বলেন, তার এসএসসি পরীক্ষা শেষ হয়েছে কয়েকদিন আগে। গত ২৮ তারিখের পৌর নির্বাচনে তার খালাতো বোন আমোদা বেগম সংরক্ষিত নারী মেম্বার পদে জয়লাভ করেছেন। তাই আজকে মঙ্গলবার খালার বাড়ি বেড়াতে আসার কথা ছিল। কিন্তু এখন তার লাশ আসবে।

মঙ্গলবার দুপুরে নিহত মাঈনউদ্দিনের নানার বাড়ি গিয়ে দেখা যায় সবাই তার মরদেহ আসার প্রতীক্ষা করছেন। আত্মীয়-স্বজনেরা কান্নাকাটি করছেন। বাড়ির সামনের খালি জায়গা লাশ রাখার জন্য নির্ধারণ করা হয়েছে।

মাঈনউদ্দিনের খালাতো ভাই খোরশেদ আলম বলেন, “মরদেহ ময়নাতদন্তের পর বাদ জোহর ঢাকায় একটি জানাজা হয়েছে। সেখান থেকে লাশবাহী গাড়ি ব্রাহ্মণবাড়িয়ার দিকে রওয়ানা দিয়েছে। সন্ধ্যার পর লাশ এসে পৌঁছবে, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি বাদ এশা জানাজার নামাজের পর দাফন করা হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক