বঙ্গবন্ধুকে কটূক্তি: মাদারীপুরে জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটির সদ্য বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে মাদারীপুর আদালতে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 11:40 AM
Updated : 25 Nov 2021, 02:35 PM

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বাবুল আখতার মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি দায়ের করেন বলে বাদীর আইনজীবী সুদর্শন ঘোষ জানান।

মামলার বিবরণে বলা হয়, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে আসামি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের গোপনে ধারণকৃত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিতর্কিত মন্তব্য এবং মুক্তিযুদ্ধ নিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য দেওয়া হয়।

আসামির এ বক্তব্যের কারণে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যকে বিকৃত করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী বাবুল আখতার বলেন, “গাজীপুরে সিটি মেয়র জাহাঙ্গীর আলমের বক্তব্যের কারণে আমাদের জাতির পিতা ও মহান স্বাধীনতার চেতনাকে অবজ্ঞা করা হয়েছে। তাই তার বিচারের দাবিতে আদালতের শরণাপন্ন  হয়েছি।”

বাদীর আইনজীবী সুদর্শন ঘোষ বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে জাহাঙ্গীর আলম বিতকির্ত মন্তব্য করায় দেশের মানুষের মাঝে বিভেদ সৃষ্টি ও বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সম্মান ক্ষুণ্ন হয়েছে।

“তাই বিরুদ্ধে বাংলাদেশ দণ্ডবিধির ৫০৪/৫০৫/ ৫০৫ (ক) ধারায় মানহানি মামলা দায়ের করে আদালতের কাছে প্রতিকার চেয়েছি।”