পূজামণ্ডপে হামলা: প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

শারদীয় দুর্গাপূজায় কুমিল্লা-নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলা চালিয়ে ভাংচুর-লুঠপাটের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালনের পর স্মারকলিপি দিয়েছে বিভিন্ন সংগঠন।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2021, 07:50 AM
Updated : 18 Oct 2021, 07:50 AM

সোমবার বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে ইস্কন ও জাতীয় হিন্দু মহাজোট যৌথভাবে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে হিন্দু সম্প্রদায়ের কয়েকশ নারী-পুরুষ যোগ দেন। পরে তারা বাগেরহাটের ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়ে ঘটনার সুষ্ঠু বিচার চান।

মানববন্ধনে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) বাগেরহাটের সভাপতি গোপাল দাস ব্রহ্মচারী বলেন, “আমরা মুক্তিযুদ্ধে সময় এই দেশের জন্য যুদ্ধ করেছি। আমরা হিন্দু-মুসলমান ভাই ভাই। দুর্গাপূজার সময় যে হামলা, ভাংচুর, লটপাট হল তা মেনে নেওয়া যায় না।

“মুক্তিযুদ্ধে স্বপক্ষের শক্তি এখন ক্ষমতায়। এই সরকারের সময় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় আমরা বিস্মিত হয়েছি। আমরা এ ঘটনা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যারা এ ঘটনায় জড়িত তাদের বিচার দাবি করছি। সবাই যাতে সম্প্রীতি বজায় রেখে এই দেশে বসবাস করতে পারি তার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানাই।”

ইসকন নেতৃবৃন্দ ছাড়াও পূজা উদযাপন পরিষদ বাগেরহাট পৌরসভা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার বিশ্বাস, রাধাগোবিন্দ মন্দিরের সহ-সভাপতি শংকর কুমার কুণ্ডু, সহ-সাধারণ সম্পাদক শ্রীদামকৃষ্ণ সাহা, জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক জুড়ানচন্দ্র মণ্ডল, জেলা জাতীয় হিন্দু ছাত্রমহাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক নয়ন পাল নিলয় কর্মসূচিতে অংশ নেন।