মুন্সীগঞ্জে মীম হত্যা: গ্রেপ্তার প্রধান আসামি ছাত্রলীগ নেতা

মুন্সীগঞ্জের গজারিয়ায় হাতুড়িপেটায় এক যুবককে হত্যার প্রধান আসামি এক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার হয়েছেন, যার বিরুদ্ধে অন্তত পাঁচটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2021, 04:22 PM
Updated : 6 Oct 2021, 04:35 PM

বুধবার রাজশাহীর বোয়ালিয়া থেকে এই ছাত্রলীগ নেতাসহ দুই জনকে পুলিশ আটক করেছে।

এরা হলেন গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সংগ্রাম মোল্লা (২৪) ও মো. নিঝুম (২২)।

এ নিয়ে এই ঘটনায় তিন জন গ্রেপ্তার হয়েছে। এর আগে গত ২৫ সেপ্টেম্বর গজারিয়া উপজেলার কলসেরকান্দি গ্রাম থেকে পুলিশ রাজিব (২০) নামের এক সন্দেহভাজনকে আটক করে। রাজিব কলসেরকান্দি গ্রামের আবুল কালামের ছেলে।

গজারিয়া থানার ওসি মো. রইছ উদ্দিন বলেন, গ্রেপ্তাররা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। 

“সংগ্রামের বিরুদ্ধে পাঁচটি মামলা আদালতে বিচারাধীন আছে এবং নিঝুমের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে।”

মামলার নথি থেকে জানা যায়, গত ১০ সেপ্টেম্বর বনভোজনে যাওয়ার জন্য সংগ্রাম মোল্লার কাছ থেকে ৪০০ টাকা ধার করেন মো. সাজিদুল ইসলাম মীম (২২)। সেই ঘটনার জেরে গত ১৫ সেপ্টেম্বর দুপুরে সংগ্রামের অনুসারীদের হাতুড়িপেটায় মীম জ্ঞান হারান।

গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা মীমকে উদ্ধার করে প্রথমে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৩ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এই ঘটনায় দায়ের করা মামলায় আসামিরা হলেন ইসমানির চরের মো. সংগ্রাম মোল্লা (২৪), মো. আতাউর (২৭), মো. সম্রাট (২২), মো. তুষার (২০), মো. ছাব্বির (২২), মো. নিজুম (২২), মো. অপু (২১), কলসের কান্দির মো. আরজু (২০), মো. শুভসহ (২০) আরও কয়েকজন।