মুন্সীগঞ্জে দুই স্বর্ণের দোকানে ডাকাতি

মুন্সীগঞ্জ সদর উপজেলায় দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2021, 08:29 AM
Updated : 16 Sept 2021, 09:52 AM

সদর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, জেলা শহর থেকে প্রায় ১৮ কিলোমিটার দূরে মেঘনা নদীর তীরে উপজেলার চিতলিয়া বাজারে বুধবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, “প্রায় ২০ জনের ডাকাত দল নদীপথে চিতলিয়া বাজারে যায়। তারা অস্ত্রের মুখে প্রথমে বাজারের দুই নৈশপহরী ও পরে ‘বণিক স্বর্ণশিল্পালয়’ দোকান ও সংলগ্ন বাড়ির লোকজনকে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলে।

“এরপর ডাকাতরা নিখিল বণিক স্বর্ণের দোকান থেকে আনুমানিক একশ ভরি স্বর্ণ ও ৩৫-৪০ লাখ টাকা এবং পাশের ‘মনুনাগ স্বর্ণশিল্পালয়‘ থেকে ৬-৭ ভরি স্বর্ণ লুট করে। এ সময় লোকজনের চিৎকারে আশেপাশের এলাকাবাসী ছুটে যায়। এ সময় মসজিদের মাইকে ডাকাতি হওয়ার ঘোষণা করা হয়।”

এ সময় ট্রলারে টহলরত পুলিশ সদস্যরা এগিয়ে যাওয়ার চেষ্টা করলে ডকাতরা তাদের লক্ষ্য করে হাতবোমা ছোঁড়ে। পরে তারা স্পিডবোট নিয়ে পালিয়ে যায় বলে জানান আবু বকর।

তিনি বলেন, ডাকাতদল শতাধিক ভরি স্বর্ণ ও ৪০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। পাশের মসজিদের সিসি ক্যামেরায় মুখোশ পরিহিত ডাকাতদের দেখা গেছে। প্রায় ২০ জনের ডাকাত দলটির সঙ্গে ককটেল ও বড় বড় রাম দা ছিল।

নিখিল বণিক স্বর্ণশিল্পলয়ের হিসাবরক্ষক প্রিয়া দাস বলেন, “রাতে বাড়িতে ঘুমিয়ে ছিলাম। প্রথমে দোকানে পরে আমাদের বাসায় হামলা করে ডাকাতরা।তাদের কয়েকজনের হাতে অস্ত্র ছিল। তারা বাড়ির লোকজনকে মারধর করে শরীরে থাকা অলংঙ্কারসহ আনুমানিক একশ ভরি স্বর্ণ ও ৪০লাখ টাকা লুট নিয়ে গেছে।”

মনুনাগ স্বর্ণশিল্পালয়ের মালিক রনি নাগ জানান, তার ৬-৭ ভরি স্বর্ণ লুট হয়েছে। তবে ঘরে লোহার ফটক ভাঙতে না পারায় ডাকাতরা ঘরে প্রবেশ করতে পারেনি।

চিতলিয়া বাজার সমিতির সভাপতি মো. কাজল বলেন, বাজারে স্বর্ণব্যবসায়ী বাসু নাগ আমাকে ডাকাত আসছে বলে ফোন করলে আমি মসজিদের মোয়াজ্জিনকে মাইকিং করতে বলি। মসজিদে মাইকিং শুনে দুটি দোকানের ডাকাতি করা স্বর্ণালংকার নিয়ে ডাকাতরা পালিয়ে যায়।

ঘটনাস্থল পরিদর্শন করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব বলেন, ডাকাতির ঘটনাটি স্থানীয় সিসিটিভির ফুটেজ দেখে তদন্ত করা হচ্ছে। জড়িতদের গ্রেফতার করার চেষ্টা চলছে।