নীলফামারীতে এসডিজি বাস্তবায়নের পর্যালোচনা সভা

দেশের এসডিজি অর্জনে যুবকদের কাজে লাগানোর উপর গুরুত্ব দিয়েছেন নীলফামারীতে এসডিজি বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা গণশুনানি ও পরামর্শ সভার বক্তারা।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2021, 03:24 PM
Updated : 28 August 2021, 03:29 PM

শনিবার বেলা ১১টা থেকে বিকাল তিনটা পর্যন্ত ওই ভারচুয়াল সভায় কথা বলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে দেশকে এসডিজিতে উন্নীত করে আরও ভালো মর্যাদায় নিতে চান প্রধানমন্ত্রী। এজন্য যুবকদের কর্মসংস্থান, চাকরির পাশাপাশি উদ্যোক্তা হিসেবে কারিগরি প্রশিক্ষণ দিয়ে বিদেশে পাঠানো ওপর গুরুত্ব দিয়েছেন তিনি।

একশন এইড বাংলাদেশের সহযোগিতায় এ সভার আয়োজন করে মিডিয়া হাউস ও উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস)।

জেলার জ্যেষ্ঠ সাংবাদিক তাহমিন হক ববির সঞ্চালনায় সভায় কথা বলেন ইউএসএস এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন, গ্লোবাল প্লাটফরম বাংলাদেশের প্রশিক্ষণ সমন্বয়কারী আরিফ সিদ্দিকী, সাংবাদিক মীর মাহমুদুল হাসান আস্তাক, ভুবন রায় নিখিল, বিজয় চক্রবর্তী কাজল, রায়হান সবুক্তগীন অনিকেত, নূর আলম, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক শামসুল ইসলাম ও উদ্যোক্তা শিরিন আকতার আশা প্রমুখ।