সৈয়দ আশরাফের ম্যুরাল ভাংচুর: যুবক গ্রেপ্তার

কিশোরগঞ্জে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রাক্তন জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাংচুরে জড়িত সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2021, 04:39 PM
Updated : 30 July 2021, 04:39 PM

শুক্রবার বিকালে জেলা শহরের আখড়া বাজার সেতুর উত্তর পাশে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার পারভেজ (৪০) জেলার ইটনা উপজেলার রায়টুটী পশ্চিমপাড়ার প্রয়াত শাহজাহান চৌধুরীর ছেলে; শহরের চরশোলাকিয়া বনানী মোড়ে একটি ভাড়া বাসায় থাকেন।

বৃহস্পতিবার রাতে জেলা শহরের আখড়া বাজার সেতুর কাছে সৈয়দ নজরুল ইসলাম চত্বরে সৈয়দ আশরাফের ছবিসংবলিত ম্যুরাল ও মেয়র পারভেজ মিয়ার উদ্বোধনী স্মৃতিফলকটি ভাঙচুর করা হয়।

এই ঘটনায় শুক্রবার সকালে কিশোরগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী শরীফুল ইসলাম বাদী হয়ে সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

কিশোরগঞ্জ মডেল থানার ওসি আবু বকর সিদ্দিীক বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে পারভেজ ম্যুরাল ভাঙার কথা স্বীকার করেছে এবং  ম্যুরাল ভাঙার প্রত্যক্ষদর্শী সাক্ষীও রয়েছে।”

তাকে থানায় নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং আদালতে পাঠানোর প্রস্তুতিসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে কিশোরগঞ্জ সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আশরাফ। এরপর ২০০১, ২০০৮, ২০১৪ সালেও নির্বাচিত হন।

২০০৭ সালে জরুরি অবস্থার মধ্যে শেখ হাসিনা গ্রেপ্তার হওয়ার পর দলের হাল ধরেন আশরাফ। পরে তিনি দলের সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন। আশরাফ দুই মেয়াদ সেই দায়িত্ব পালনের করেন।

২০১৫ সাল থেকে ২০১৯ সালে ৩ জানুয়ারি মৃত্যুর আগ পর্যন্ত তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।