কোভিড: ফরিদপুর মেডিকেলে ২২ দিনে ২৪৪ মৃত্যু

করোনাভাইরাসের এই মহামারিতে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে গত ২২ দিনে ২৪৪ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুর  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2021, 06:52 AM
Updated : 22 July 2021, 07:02 AM

এর মধ্যে করোনাভাইরাসে ১১১ এবং উপসর্গ নিয়ে ১৩৩ জন মারা গেছেন বলে হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান জানান।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৯ জনের প্রাণহানি হয়েছে।

পরিচালক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে গত ২২ দিনে যারা মারা গেছেন তারা ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদ ও মাগুরা জেলা থেকে চিকিৎসা নিতে এসেছিল। 

এ সময়ের মধ্যে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ১৭ জুলাই। এ দিনে মারা গেছে ২১ জন। এছাড়াও ২০ ও ২২ জুলাই ১৯ জন করে মৃত্যু হয়েছে।

“দূরদুরান্ত থেকে যে রোগী গুলো আসে তাদের শারীরিক অবস্থা একেবারের খারাপ নিয়ে আসে। যে কারণে তাদের মধ্যেই মৃত্যুর হার বেশি।”

বর্তমানে ৫১৬ শয্যার  ফরিদপুর  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পুরোটাই করোনাভাইরাসের  রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে জানান সাইফুর।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় ২৮২ নমূনা পরীক্ষা করে ৯০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যার শনোক্তের হার ৩৪.৫৭ শতাংশ বলে ফরিদপুর জেলার সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান। 

তিনি বলেন, এ পর্যন্ত করোনাভাইারাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৪৭৪ জন। সুস্থ হয়েছেন ১২ হাজার ৯৮৭ জন। আর জেলায় এ পর্যন্তু মোট মৃত্যু ৩৪১।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, করোনাভাইরাসের এই দুর্যোগে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। শুধু আইন প্রয়োগ করে নয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে সকল শ্রেণীর মানুষের সহযোগিতা দরকার।