ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক তানুর জামিন

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এক মামলায় গ্রেপ্তার স্থানীয় সাংবাদিক তানভির হাসান তানুকে জামিন দিয়েছে আদালত।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2021, 12:46 PM
Updated : 11 July 2021, 12:46 PM

রোববার দুপুরে ঠাকুরগাঁওয়ের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আমলি আদালতের বিচারক মো. আরিফুর রহমান এ জামিন অনুমোদন করেন বলে আদালতে পুলিশের পরিদর্শক জাহাঙ্গীর আলম জানিয়েছেন।

সাংবাদিক তানভির হাসান তানু ঠাকুরগাঁও প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এবং ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি। ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, দৈনিক ইত্তেফাক এবং জাগোনিউজের জেলা প্রতিনিধিও তিনি।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ওয়ার্ডের খাবারের মান নিয়ে তার করা খবরের প্রেক্ষিতে গত ৯ জুলাই সদর থানায় এ মামলা করেন এ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নাদিরুল আজিজ।

এ মামলায় তানু ছাড়াও স্থানীয় আরও দুই সাংবাদিকসহ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।

শনিবার রাতে সদর থানায় এ মামলার খোঁজ নিতে গেলে তানুকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থানায় অসুস্থ হয়ে পড়লে গভীর রাতে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

জামিন শুনানিতে তানুর পক্ষে আদালতে আইনজীবী ছিলেন ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল হালিম, অ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরীসহ বেশ কয়েজন।

আইনজীবী আব্দুল হালিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার দুপুর ৩টার দিকে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে সাংবাদিক তানভির হাসান তানুকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আরিফুর রহমানের আদালতে নিয়ে আসে পুলিশ।

আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ডালিম কুমার রায় সাংবাদিক তানুর পাঁচদিনের রিমান্ড আবেদন করেছিলেন।

আব্দুল হালিম জানান, গত ২৭ জুন তানভির হাসান তানু ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হন। তানু ও তার স্ত্রী এখনো সুস্থ হননি। বিষয়গুলো আদালতে উপস্থাপন করা হয়।

“বিচারক উভয় পক্ষের শুনানি শেষে তদন্তকারী কর্মকর্তার রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন। এছাড়াও পাঁচ হাজার টাকা মুচলেকায় তানভির হাসান তানুর জামিন মঞ্জুর করেন।”