শেরপুরে রোগীর চাপে স্বাস্থ্যসেবায় সংকটের শঙ্কা সিভিল সার্জনের

শেরপুরে দিন দিন অন্য রোগীর পাশাপাশি কোভিড রোগী বাড়তে থাকায় হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া অসম্ভভ হয়ে পড়তে পারে বলে মনে করছেন জেলার সিভিল সার্জন ডা. আনোয়ারুর রউফ।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2021, 03:46 PM
Updated : 28 June 2021, 03:46 PM

সোমবার শেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কোভিড ওয়ার্ড এবং আইসোলেশন ওয়ার্ডে ৬৮ জন রোগী ভর্তি রয়েছেন। এছাড়া অন্যান্য রোগী ভর্তি আছে আরও ২৫০ জন বলে জানান ডা. আনোয়ারুর রউফ।

এ তথ্য দিয়ে তিনি বলেন, “ডাক্তার, নার্স ও স্টাফ সংকট থাকায় এত বিপুল সংখ্যক রোগীর সেবা দিতে গিয়ে সবাইকে হিমশিম খেতে হচ্ছে।”

প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স এবং স্টাফের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একধিকবার বার্তা পাঠিয়েও সাড়া না পাওয়ার কথা জানান তিনি।

বর্তমান হারে কোভিট-১৯ রোগী বৃদ্ধি পেতে থাকলে তাদের সেবা দেওয়া সম্ভব হবে না বলে শঙ্কা প্রকাশ করেন এ জেলার সামগ্রিক স্বাস্থ্যসেবার দায়িত্বে থাকা এ চিকিৎসক।

এদিকে, সীমান্তবর্তী এ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছে।

কোভিডে মৃতরা হলেন, নূর হোসেন (৭০) ও সোহাগ (২৬) । আর উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি হলেন জহুরুল ইসলাম (৬০) বলে শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন এবং শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. খায়রুল কবির সুমন জানিয়েছেন।

সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয় থেকে স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, শেরপুরে গত ২৪ ঘণ্‌টায় ২৮৩ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ৫২ জন। এরমধ্যে সদর উপজেলায় ৪৫ জন, নালিতাবাড়ী উপজেলায় ২ জন, নকলা উপজেলায় ৩ জন এবং ঝিনাইগাতী উপজেলায় ২ জন রয়েছেন।

‘গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮.৩৭%’।

তবে তিনদিনের সীমিত বিধিনিষেধের প্রথম দিন শেরপুরে স্বাস্থ্যবিধি মানায় ঢিলেঢালা ভাব দেখা যায়।