গাইবান্ধায় হাসান হত্যা: ৪ দফা দাবিতে বৃহস্পতিবার হরতাল

গাইবান্ধায় ব্যবসায়ী হাসান আলী হত্যার বিচারসহ চার দফা দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অর্ধদিবস হরতাল ডেকেছে ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2021, 02:47 PM
Updated : 9 June 2021, 02:47 PM

হরতালের সমর্থনে বুধবার বিক্ষোভ মিছিল ও শহরের একাধিক স্থানে সমাবেশ করেছেন তারা।

তাদের দাবিগুলো হচ্ছে- হাসান হত্যায় জড়িত সব আসামিকে গ্রেপ্তার, সদর থানার ওসি মাহফুজার রহমানকে অপসারণসহ পরিদর্শক মজিবুর রহমান ও এসএসআই মোশারফ হোসেনকে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার তদন্তে বিচার বিভাগীয় কমিটি গঠন এবং জেলায় দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ।

সমাবেশগুলোতে প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ, জেলা সিপিবি সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদ সভাপতি গোলাম মারুফ মনা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, নিহত হাসান আলীর স্ত্রী বিথী বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

একই দাবিতে জেলা ওয়ার্কার্স পার্টি শহরে বিক্ষোভ মিছিল করেছে।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে বক্তব্য রাখেন পার্টির জেলা শাখার সভাপতি প্রণব চৌধুরী, সাধারণ সম্পাদক মিলন কান্তি প্রমুখ।

সুদের টাকা পরিশোধ না করতে পারায় গত ৫ মার্চ হাসানকে অপহরণ করার অভিযোগ ওঠে জেলার এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে, যিনি দাদন ব্যবসায়ী হিসেবে পরিচিত। ওইদিন সন্ধ্যায় নিহতের স্ত্রী বীথি বেগম স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ করেন। পরে জেলা আওয়ামী লীগের বাহিষ্কৃত উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানার বাড়ি থেকে হাসানকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। কিন্তু পুলিশ থানা থেকে হাসানকে আবারও মাসুদের জিম্মায় দেয়। এর এক মাস পর গত ১০ এপ্রিল মাসুদের বাড়ি থেকে হাসানের লাশ উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় নিহতের পরিবার সদর থানায় একটি মামলা দায়ের করেছে।