৯৯৯ নম্বরে ফোন দিয়ে উদ্ধার সুনামগঞ্জের ব্যাংকার

সুনামগঞ্জে জরুরি সহায়তার ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার পেয়েছেন এক ব্যাংক কর্মচারী, ‍যাকে এক ‘প্রভাবশালী’ ব্যক্তি আটক করে ‘লাঞ্ছিত’ করেছেন বলে অভিযোগ উঠেছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2021, 06:04 PM
Updated : 3 May 2021, 06:04 PM

সোমবার বিকালে বিকাশরঞ্জন সরকারকে উদ্ধার করা হয় বলে জানান ধর্মপাশা থানার ওসি খালেদ চৌধুরী।

বিকাশ কৃষি ব্যাংকের কর্মচারী এবং সুনামগঞ্জ জেলা সিবিএ সভাপতি।

ধর্মপাশার পাইকুরাটি এলাকার বাসিন্দা বিকাশরঞ্জন বলেন, পাইকুরাটি নতুন বাজারে তার ১৯ শতক জমি রয়েছে। সম্প্রতি তিনি ওই জমি থেকে দলিলমূলে এক জনের কাছে ৫ শতক জমি বিক্রি করেছেন। ওই জমিতে তার তৈরি একটি টিনশেড ঘর শ্রমিক নিয়ে ভাংতে যান সোমবার দুপুরে।

তার অভিযোগ, তখন সেখানে গিয়ে স্থানীয় প্রভাবশালী পরিবারের সদস্য মোশারফ হোসেন মাসুদ তাদের না জানিয়ে জমি বিক্রির কারণ জানতে চান।

বিকাশ বলেন, এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি অভিযোগ করেন- এর আগে তিনি মোশারফ হোসেন মাসুদের পরিবারে জমির দলিল করেও টাকা পাননি। তাই তিনি তাদের শোনাননি।

বিকাশের অভিযোগ, একথা শুনে মোশারফ হোসেন মাসুদ ও তার এক স্বজন বিকাশের দিকে তেড়ে যান এবং তাকে এলোপাথাড়ি মারধর শুরু করেন। মারধরের এক পর্যায়ে তিনি দৌড়ে গিয়ে একটি ঘরে আশ্রয় নেন। ওই ঘরের সামনে গিয়েও মাসুদ ও তার লোকজন তাকে ‘অবরুদ্ধ’ করে রাখেন।

এই সময় তিনি ৯৯৯ নম্বরে ফোন দিলে বেলা আড়াইটায় ধর্মপাশা থানার ওসি দেলোয়ার হোসেন সেখানে গিয়ে তাকে নিয়ে এসেছেন।

বিকাল বলেন, “এখন তারা আমাকে প্রাণে মারার হুমকি দিচ্ছে। আমার পক্ষে কথা বলায় মাধব নামের একজনকেও হুমকি দিচ্ছে। এই ঘটনায় আমি মামলার প্রস্তুতি নিচ্ছি।”

এই বিষয়ে মোশারফ হোসেন মাসুদ বলেন, “আমি বিকাশ বাবুকে জিজ্ঞেস করেছিলাম জায়গা বিক্রি করছেন; আমাদের তো জানাতে পারতেন। এ সময় তিনি আমার ভাই এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে কটূক্তি করেছেন। আমার ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা কথা বলায় আমার রাগ উঠেছিল। তবে তাকে মারধর করিনি।”

এই বিষয়ে সহকারী পুলিশ সুপার (ধর্মপাশা সার্কেল) সৃজন চন্দ্র সরকার বলেন, “আমি শুনেছি ৯৯৯ নম্বরে উনি ফোন দিয়ে সহায়তা চেয়েছিলেন। তবে এ বিষয়ে ভালো বলতে পারবেন ওসি সাহেব।”

ধর্মপাশা থানার ওসি খালেদ চৌধুরী বলেন, “আমরা উনাকে অবরুদ্ধ অবস্থায় পাইনি। তবে তিনি যদি কোনো অভিযোগ করেন তাহলে আমরা অভিযোগ গ্রহণ করব।”