অবৈধ অনুপ্রবেশে ভারতীয় তরুণী আটক নীলফামারীতে

অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে অনুপ্রবেশ করায় নীলফামারীতে এক ভারতীয় তরুণীকে আটক করেছে পুলিশ।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 05:27 PM
Updated : 28 April 2021, 05:27 PM

বুধবার ভোরে জেলা সদরের কুন্দুপুকুর ইউনিয়নের আঙ্গারপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটক মিতালী দাস (২১) ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়ি জেলার মালবাজার থানার নেতাজী কলোনির অভিজিৎ দাসের মেয়ে।

তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ অভিযোগে নীলফামারী থানায় একটি মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান সদর থানার পরিদর্শক মো. আব্দুর রউপ।

নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহমুদ উন নবী বলেন, ভারতীয় তরুণী মিতালী দাসের সঙ্গে প্রায় ছয় মাস আগে ফেইসবুক ও মোবাইল ফোনের মাধ্যমে নীলফামারী সদর উপজেলার কুন্দুপুকুর ইউনিয়নের আঙ্গারপাড়া গ্রামের পূর্ণিমা রায় লিপি (১৮) এবং ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার শিবদিঘী গ্রামের রেজু মিয়ার মেয়ে শ্রাবণী আক্তারের (১৮) বন্ধুত্ব হয়।

মাহমুদ জানান, পূর্ণিমা রায় লিপির বিয়ের দিন ঠিক হলে মিতালী ওই বিয়েতে যোগ দিতে বাংলাদেশে আসেন গত ৬ মার্চ। বিএসএফ ও বিজিবির চোখ ফাঁকি দিয়ে পাসপোর্ট-ভিসা ছাড়াই তিনি দিনাজপুরের হিলী সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।

“এরপর পূর্ণিমা ৭ ও ৮ মার্চ লিপির বাড়িতে থেকে বিয়ের অনুষ্ঠান শেষে ৯ মার্চ অপর বান্ধবী শ্রাবণী আক্তারের বাড়ি যান মিতালী দাস। সেখানে কয়েক দিন অবস্থান শেষে ঢাকার হেমায়েতপুরে কাকা রবীন্দ্র দাস ও গোবিন্দ দাসের বাড়ি যান মিতালী।”

মাহমুদ আরও জানান, গত ২৭ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় রাণীশংকৈল থেকে মিতালী লিপির বাড়িতে আসেন।

“এদিকে, করোনার মহামারীতে ভারতীয় নাগরিক এলাকায় আসায় স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশে খবর দেয়।”

নীলফামারী সদর থানার পরিদর্শক মো. আব্দুর রউপ বলেন, “জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে ওই ভারতীয় তরুণীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পাসপোর্ট-ভিসা ছাড়াই অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করায় তার বিরুদ্ধে নীলফামারী থানায় ‘দি কন্ট্রোল অব এন্ট্রি এ্যাক্ট’–এ একটি মামলা দায়ের শেষে বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।