গাইবান্ধায় দাদন ব্যবসায়ীর ‘নির্যাতনে বাসচালকের আত্মহত্যা’

গাইবান্ধায় সুদের টাকা ফেরত দিতে না পারায় দাদন ব্যবসায়ীর নির্যাতনে এক বাস চালক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 09:29 AM
Updated : 27 April 2021, 09:29 AM

নিহত কোব্বাস আলী (৪৫) জেলার সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের রথবাজার এলাকার আজহার আলীর ছেলে। তিনি রংপুর- চট্টগ্রাম রুটে শ্যামলী পরিবহনের বাসের চালক ছিলেন।

গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজার রহমান জানান, এ ঘটনায় নিহতের স্ত্রী হাসিনা সোমবার রাত ১১টার দিকে থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা করেন। মামলায় একই উপজেলার পশ্চিম কোমরনই গ্রামের আবুল কাশেমের ছেলে দাদন ব্যবসায়ী সোনা মিয়াকে একমাত্র আসামি করা হয়েছে।

মঙ্গলবার সকালে কোব্বাস আলীর (৪৫) লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে এ পুলিশ কর্মকর্তা জানান। 

খোলাহাটি ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য সৈয়দ মোস্তফা জামান মিন্টু বলেন, কোব্বাস প্রায় এক বছর আগে দাদন ব্যবসায়ী সোনা মিয়ার কাছ থেকে ৩০ হাজার টাকা ধার নেন। পরে সেই টাকা সুদে আসলে ১ লাখ ৩০ হাজার টাকায় দাঁড়ায়।

“ওই টাকা পরিশোধ করতে না পরায় গত বুধবার কোব্বাসকে মারধর করে তার বাড়িসহ ৪ শতক জমি জোর করে লিখে নেন সোনা মিয়া।”

নিহতের স্ত্রী হাসিনা বেগম বলেন, এ ঘটনায় সোমবার দুপুরে তার স্বামী গাইবান্ধা শহরের থানাপাড়া এলাকার এক লোকের মাধ্যমে সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে যান। খবর পেয়ে সোনা দিয়া ও তার লোকজন কোব্বাসকে হত্যার হুমকি দেয় এবং তাকে শহর থেকে বাড়িতে ফিরে বাধ্য করে।

“বিকাল সাড়ে তিনটার দিকে কোব্বাস বাড়ি ফেরে। এরপর নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন।”

এ বিষয়ে জানতে সোনা মিয়ার মোবাইলে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

সোনা মিয়াকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে ওসি জানান।