বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন নরেন্দ্র মোদী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2021, 02:05 PM
Updated : 27 March 2021, 10:09 AM

এ উপলক্ষে শনিবার সকালে আগেই টুঙ্গিপাড়া আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ মোহাম্মদ শামীম মুসফিকের পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

ওই ফ্যাক্স বার্তার বরাত দিয়ে জেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টায় ঢাকা থেকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন; ৯টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া পৌঁছাবেন। সকাল ১০টা ৪৫ মিনিটে তিনি টুঙ্গিপাড়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানাবেন।

কর্মসূচি অনুযায়ী, শনিবার সকালে ১০টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

এরপর দুই দেশের প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করবেন। পরিদর্শন  শেষে ভারতের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে একটি গাছের চারা রোপন করবেন।

এসব কর্মসূচিতে অংশগ্রহণ শেষে দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

নরেন্দ্র মোদীর টুঙ্গিপাড়া সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো সময় টুঙ্গিপাড়া অবস্থান করবেন।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে নরেন্দ্র মোদীর ওড়াকান্দিতে মতুয়াবাদের প্রবর্তক হরিচাঁদ ঠাকুরের হরিমন্দিরে পূজা দেবেন। এছাড়া কাশিয়ানী উপজেলারওড়াকান্দিতে ঠাকুর পরিবারের সদস্য ও মতুয়া প্রতিনিধিদের সঙ্গে তার মতবিনিময় করার কর্মসূচি রয়েছে।