ঈশ্বরদী পৌর নির্বাচন: সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

পাবনার ঈশ্বরদীতে মারধর, কেন্দ্র থেকে বের করে দেওয়া এবং জোর করে নৌকায় সিল মারাসহ নানা অনিয়মের অভিযোগ তুলে পৌর নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির প্রার্থী।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2021, 08:47 AM
Updated : 16 Jan 2021, 09:30 AM

শনিবার দুপুর সোয়া ১টার দিকে তার বাসার সামনে গণমাধ্যমকর্মীদের কাছে এ ঘোষণা দেন এ নির্বাচনে বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম নয়ন।

অভিযোগ করে তিনি বলেন, “সকালে ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে ভোট দিতে গেলে নৌকার সমর্থকরা পুলিশের সামনে তাকে মারধর করে বের করে দেয়।

“পরে আমার কয়েকজন কর্মীকে মারধর করে একটি মোটরসাইকেল ছিনিয়ে নিয়েছে তারা।”

এছাড়া বুথ দখল করে সেখানে নৌকার এজেন্টরা ভোটারদের নৌকায় সিল মারতে বাধ্য করছে। তাই এ অনিয়মতান্ত্রিক ভোট তিনি বর্জনের ঘোষণা দিয়েছেন বলে জানান তিনি।

পাবনা জেলায় শনিবার চারটি পৌরসভায় নির্বাচন হচ্ছে। ঈশ্বরদী ছাড়া ভাঙ্গুড়া, ফরিদপুর ও সাঁথিয়া পৌরসভা রয়েছে তার মধ্যে। এর মধ্যে ফরিদপুর পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ চলছে।

সকালের দিকে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়তে থাকে।

এদিকে, সাঁথিয়া পৌরসভাতেও নির্বাচন ঘিরে উত্তেজনা ছড়ায়। সকাল সাড়ে ৯টার দিকে সাঁথিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের অভিযোগে কয়েকজন বহিরাগত যুবকের সাথে কথা কাটাকাটি হয় বলে বিএনপি প্রার্থী সিরাজুল ইসলাম জানিয়েছেন।  এ সময় তাকে নৌকার সমর্থকরা লাঞ্ছিত করে বলেও অভিযোগ তোলেন তিনি।
সাঁথিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আলমগীর কবীর বলেছেন, “সকালে জাল ভোট দেওয়ার অভিযোগ করেন বিএনপি প্রার্থী। আমরা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে।”