কার্যালয়ে বসে ‘ইয়াবা’ সেবন: সেই চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত শুরু

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে কার্যালয়ে বসে ‘ইয়াবা’ সেবনের অভিযোগ তদন্ত করতে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2020, 10:14 AM
Updated : 21 Dec 2020, 10:55 AM

ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে গত বৃহস্পতিবার এ নির্দেশ প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল জানান, বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে ১৬ ডিসেম্বর ‘ইউপি কার্যালয়ে চেয়ারম্যানের ‘ইয়াবা’ সেবনের অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশ হয়। এরপর বিষয়টি নজরে আসে জেলা প্রশাসনের।

চিঠিতে বলা হয়, দৈনিক ইত্তেফাক ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম পত্রিকায় ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ কক্ষে সহযোগিদের নিয়ে জুয়া খেলা ও মাদকসেবন সহ বিভিন্ন অভিযোগ সম্বলিত সংবাদ প্রকাশিত হয়।

বিষয়টি গুরুত্বসহকারে তদন্তপূর্বক সুস্পষ্ট মতামত সম্বলিত প্রতিবেদন আগামী ৩ কার্যদিবসের মধ্যে দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী কর্মকর্তাকে।

বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম তার সহযোগিদের নিয়ে ইউনিয়ন পরিষদ কক্ষে জুয়া খেলা ও ইয়াবা সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ওই ভিডিওতে দেখা যায়, দুওসুও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ কয়েকজন বসে আছেন। চেয়ারম্যানের পাশে বসে একজন সবার মধ্যে তাস খেলার কার্ড বিলি করছেন। ওই সময় চেয়ারম্যান আব্দুস সালাম মুখে পাইপ নিয়েছেন এবং আরেকজন তাতে আগুন ধরিয়ে দিচ্ছেন।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. যোবায়ের হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্থানীয় সরকারের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের স্বাক্ষরিত একটি চিঠি হাতে পেয়েছি। চিঠির সাথে ইত্তেফাক ও বিডিনিউজে প্রকাশিত সংবাদের কপি ও একটি ভিডিও দেওয়া হয়েছে। আশা করছি সময়মত তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।”

এ বিষয়ে কথা বলতে দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মোবাইল ফোনে করা হলেও তাকে পাওয়া যায়নি।