কুমিল্লায় ‘খাদ্যে বিষক্রিয়ায়’ আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য অসুস্থ

কুমিল্লায় স্থানীয় নির্বাচনের দায়িত্ব পালন করতে গিয়ে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য। যাদের মধ্যে ৪৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2020, 07:23 AM
Updated : 10 Dec 2020, 07:26 AM

তাদের প্রথম ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বুধবার রাতে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছে চিকিৎসকসহ পুলিশ কর্মকর্তারা।

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় উপজেলা পরিষদের নির্বাচনের শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন তারা।

সরেজমিনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও চিকিৎসকরা জানিয়েছেন, নির্বাচনে দায়িত্বে আসা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপজেলা সদরের ‘ইত্যাদি রেস্টুরেন্ট’র খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন। তাদের অবস্থা খারাপ দেখে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে।

এদের কাউকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং কাউকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসনাত মো. মহিউদ্দিন মুবিন বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে এ সমস্যা হয়েছে।

“আমরা সাধ্যমতো সেবা প্রদানের চেষ্টা চালিয়ে যাচ্ছি। যাদের অবস্থা খারাপ হয়ে যাচ্ছে তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

জেলার দেবীদ্বার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিরুল্লাহ জানান, অসুস্থদের মধ্যে পুলিশ, আনসার ও বিজিবি সদস্যরা রয়েছে।

“বর্তমানে তারা ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে।”

কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান জানান, অসুস্থদের ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাৎক্ষণিকভাবে জরুরি চিকিৎসা দেওয়া হয়।

“গুরুতর অসুস্থ ৪৮ জন পুলিশ সদস্যকে এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

“অসুস্থ পুলিশ সদস্যদের চিকিৎসার খোঁজ খবর নিতে আমি রাত ১টায় দিকে হাসপাতাল পরিদর্শন করি। সিভিল সার্জন কার্যালয় থেকে ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে যাবতীয় চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে দিই।”

পুলিশ ও সিভিল সার্জন নির্বাচনের আগের দিন রেস্তোরাঁর খাবার খেয়ে তাদের অসুস্থ হওয়া কথা জানালেও সিভিল সার্জন বলছেন, রাতে খাবার খেয়ে দেড় শতাধিক এবং অন্যদিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিরুল্লাহ বলছেন বুধবার দুপুরের খাবার দেরিতে খেয়ে শতাধিক সদস্য অসুস্থ হয়েছেন।